Saradha Scam: কাঁথি পুরসভা থেকে সারদার ফাইল লোপাট, জেরায় গুরুত্বপূর্ণ তথ্য দিলেন সুদীপ্ত সেন

সুদীপ্ত সেনকে আজ প্রায় সাড়ে তিন ঘণ্টা জেরা করা হয়। সারদা কনস্ট্রাকশনের একটি বিল্ডিং প্ল্য়ান এখন পাওয়া যাচ্ছে না। ওই বিল্ডিং তৈরির প্ল্যান পাস করানোর জন্য অনেক বড় অঙ্কের টাকা দিয়েছিলেন সুদীপ্ত সেন

Updated By: Jul 31, 2022, 04:24 PM IST
Saradha Scam: কাঁথি পুরসভা থেকে সারদার ফাইল লোপাট, জেরায় গুরুত্বপূর্ণ তথ্য দিলেন সুদীপ্ত সেন

মৈত্রেয়ী ভট্টাচার্য: কাঁথি পুরসভা থেকে উধাও সারদা মামলার বহু নথি ও সারদার একটি বহুতল তৈরির ফাইল। সেই মামলায় পূর্ব মেদিনীপুর জেলা পুলিসকে গুরুত্বপূর্ণ তথ্য দিল সারদা-র কর্ণধার সুদীপ্ত সেন। রবিবার প্রসিডেন্সি জেলে গিয়ে তাকে তিন ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেন কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস-সহ ৫ জনের একটি টিম। জেরার পর তাদের দাবি, সারদা মামলায় গুরুত্বপূর্ণ তথ্য় দিয়েছেন সুদীপ্ত সেন।

কাঁথি পুরসভাকে সারদার একটি বহুতল তৈরির জন্য অনেককে বড় অঙ্কের টাকা দিয়েছিলেন সুদীপ্ত সেন। এমনটাই অভিযোগ উঠছে। সেই মামলার তদন্ত করতে গিয়ে দেখা যাচ্ছে কাঁথি পুরসভায় এ সম্পর্কিত কোনও ফাইলই নেই। সেই ঘটনার তদন্ত করছে কাঁথি থানার পুলিস। ওই ভবন তৈরির জন্য তাঁর কাছ থেকে বিপুল টাকা নেওয়া হয় বলে আগেই চিঠি লিখে অভিয়োগ করেছিলেন সুদীপ্ত সেন। সারদার কর্ণধারের অভিযোগের তালিকায় ছিলেন শুভেন্দু অধিকারীরর নামও। 

সুদীপ্ত সেনকে জেরা করে বেরিয়ে এসে কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস বলেন, সারদার কর্ণধার সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন ছিল। সেটা আমরা করলাম। জিজ্ঞাসাবাদের পর আমাদের হাতে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য এসেছে। ওইসব তথ্য থেকে বোঝা যাচ্ছে ওইসময় বেশকিছু বেআইনি লেনদেন হয়েছিল। কাঁথির অনেকই ওই লেনদেনের সঙ্গে জড়িত ছিল। এরা কোনও না কোনও ভাবে আর্থিকভাবে উপকৃত হয়েছে। তদন্ত যত এগোবে আমাদের হাতে আরও এরকম তথ্য আসবে। আশা করছি, আগামী ২-৩ সপ্তাহের মধ্যে আশা করছি আর্থিক যেসব লেনদেন হয়েছে তা আমাদের সামনে চলে আসবে। কেন সারদার ফাইল চুরি হল এবং তা কোথায় গেল তা আমরা বের করে ফেলতে পারব। সুদীপ্ত সেন তদন্ত সাহায্য করছেন। যে টাকার লেনদেন হয়েছে তা বিশাল।

কী কী তথ্য উঠে এল? প্রাথমিকভাবে জানা যাচ্ছে, সুদীপ্ত সেনকে আজ প্রায় সাড়ে তিন ঘণ্টা জেরা করা হয়। সারদা কনস্ট্রাকশনের একটি বিল্ডিং প্ল্য়ান এখন পাওয়া যাচ্ছে না। ওই বিল্ডিং তৈরির প্ল্যান পাস করানোর জন্য অনেক বড় অঙ্কের টাকা দিয়েছিলেন সুদীপ্ত সেন। এনিয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন তিনি। পাশাপাশি কাঁথির বেশকিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব সারদার সঙ্গে টাকা লেনদেনে জড়িত ছিলেন। সুদীপ্ত সেন বিভিন্ন লোকজনকে টাকা দিয়েছিলেন। তার ভাগ পেয়েছিলেন কাঁথির বহু গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।

আরও পড়ুন-'ও তোতা পাখি রে...' সঙ্গীত জগতে নক্ষত্রপতন, প্রয়াত নির্মলা মিশ্র 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.