Sandeshkhali Incident: সন্দেশখালির ঘটনা সাজানো, প্রাক্তন বিজেপি নেত্রীর অডিয়ো ক্লিপ প্রকাশ করে দাবি তৃণমূলের

Sandeshkhali Incident: তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী বলেন, ক্রোনোলজি অনুযায়ী সবকিছু করেছে বিজেপি। কিন্তু তা ফাঁস হয়ে যাবে তা তারা ভাবতে পারেনি।  

Updated By: May 24, 2024, 04:19 PM IST
Sandeshkhali Incident: সন্দেশখালির ঘটনা সাজানো, প্রাক্তন বিজেপি নেত্রীর অডিয়ো ক্লিপ প্রকাশ করে দাবি তৃণমূলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতকাল তৃণমূলে যোগদান করেছেন বসিরহাট অঞ্চলের বিজেপির সাধারণ সম্পাদক সিরিয়া পারভিন। এরপরই সেই সিরিয়া পারভিনকে ফোন করেন বিজেপি নেতা অমিত মালব্য। এরকমই একটি অডিয়ো প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। মন্ত্রী শশী পাঁজা ও তৃণমূল মুখপাত্র অরূপ চক্রবর্তীর উপস্থিতিতে ওই অডিয়ো শোনানো হয়। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। ওই অডিয়োতে প্রকাশ হয়েছে অনেককিছুই যা হয়নি তা মেনে নিতে হয়েছে সিরিয়াকে।  

আরও পড়ুন- 'শুভেন্দুর ওই ডায়েরিটাই আমি ইডি অফিসে দেখেছি', চক্রান্ত যোগে বিস্ফোরক দেব

সাংবাদিক সম্মেলনে শশী পাঁজা বলেন, সন্দেশখালিতে ধর্ষণ, মহিলাদের উপরে অত্যাচারের যেসব কথা বিজেপি বলে বলেছিল তা মিথ্যে এটাই আমরা বরাবর বলছিলাম। পরে স্টিং অপারেশনেও সেই কথা প্রমাণিত হয়েছিল। এরপর গতকাল সিরিয়া পারভিন তৃণমূলে যোগদান করেন। বিজেপির মধ্যে থেকে তাকে অনেক অসত্য বলতে হচ্ছিল। তাই সে দল ছেড়েছে। ওই প্রেস কন্ফারেন্স শেষ হওয়ার পর তিনি যখন তার ঘরে ফিরছিলেন সেইসময় রাজ্যের দায়িত্ব থাকা বিজেপির এক নেতা ও মিডিয়া সেলের দায়িত্বে থাকা নেতা তাঁকে ফোন করেন। তাদের কথপোকথনে ২-৩টি বিষয় উল্লেখযোগ্য। ওই নেতা সিরিয়া পারভিনকে বোঝানোর চেষ্টা করেন। পাল্টা সিরিয়া পারভিন বলেন, সন্দেশখালিতে মহিলাদের উপরে অত্যাচার, ধর্ষণের বিষয় তিনি দেখতে পাচ্ছেন না। অন্যদিকে, সিরিয়া পারভিনের কোনও কথা অস্বীকার করলেন না বিজেপির ওই নেতা। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি সিরিয়াকে বোঝানোর চেষ্টা করছেন। তাঁর কিছু সুবিধের ব্যবস্থা তিনি করে দেবেন বলে কথা দিচ্ছেন। সিরিয়া বলছেন তাদের কথা দলে শোনা হয় না। ওই নেতা সিরিয়াকে বোঝানোর চেষ্টা করছেন তৃণমূলে গিয়ে কী হবে!

ওই অডিয়ো ক্লিপে সৌমেন রায় ও কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের নামে করেন সিরিয়া পারভিন।  শশী পাঁজা বলেন, সিরিয়া পারভিন ফিরছিল। তাই অডিয়োতে গাড়ির আওয়াজ শোনা যাচ্ছিল। নেটওয়ার্ক কাটছিল। সিরিয়া পারভিন ওই নেতাকে বলছেন এই দুজনকে আপনারা পিঠিয়েছিলেন কেন? এটাই আমরা বলছিলাম দুজনের নেতাকে পাঠানো হয়েছিল। এটাই আমরা বলছি, ওই দুই নেতাকে পাঠিয়েছেন কেন? সন্দেশখালিতে বিজেপি বহিরাগত পাঠিয়েছে, টাকা পাঠিয়েছেন, অস্ত্র পাঠিয়েছেন, মিডিয়া পাঠিয়েঠছেন। এটাই বিজেপি করেছে সন্দেশকালিতে। সিরিয়া নিজে বলেছেন ১৫ মে-র ঘটনা ঘটেনি। বাংলাকে কালিমালিপ্ত করার জন্য অনেক কিছুই করেছে বিজেপি।

তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী বলেন, সন্দেশালির চিত্রনাট্য তৈরি করেছিল বিজেপি, এর পরিকল্পনা করেছিল অমিত মালব্য। উনি কোনও চুনোপুঁটি নেতা নয়। ক্রোনোলজি অনুযায়ী সবকিছু করেছে  বিজেপি। কিন্তু তা ফাঁস হয়ে যাবে তা তারা ভাবতে পারেনি। গঙ্গাধর কয়ালের ভিডিয়ো সামনে আসার পর প্রথম চিত্রনাট্য ফাঁস হয়। গঙ্গাধর বলেছেন আমরা এলাকায় থেকে যা করতে পারিনি তা দাদা করে দিয়েছে। রেপই হয়নি সেটা রেপে পরিণত করে দেওয়া হয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.