Sector V: মেট্রোর কাজে ৬ মাসের জন্য বন্ধ রাস্তা, শনির রাত থেকেই সেক্টর ফাইভ-এর রোড ডাইভারশন!

টেকনোপলিসের সামনের রাস্তা বন্ধ করে দেওয়া হবে। এই রাস্তাটা এয়ারপোর্টের দিক থেকে সল্টলেকের দিকে যারা আসে তাদের জন্য প্রযোজ্য। এই রাস্তা দিয়ে যাঁরা যান, তাঁদের জন্য ড্রাইভারশন করা হচ্ছে। 

Updated By: Aug 11, 2023, 07:05 PM IST
Sector V: মেট্রোর কাজে ৬ মাসের জন্য বন্ধ রাস্তা, শনির রাত থেকেই সেক্টর ফাইভ-এর রোড ডাইভারশন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার রাত থেকেই সেক্টর ফাইভ-এর রোড ডাইভারশন হতে চলেছে। মেট্রোরেলের কাজের জন্যই এই সিদ্ধান্ত বলে জানালেন বিধান নগর ডিসি ট্রাফিক ইন্দিরা মুখোপাধ্যায়। টেকনোপলিস মোড়ের আগেই মেট্রোর কাজ হচ্ছে। সেই কাজের জন্যই কলকাতা যাওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হবে আগামী ৬ মাসের জন্য। কলকাতা যাওয়ার জন্য আলাদা রাস্তা দিয়ে যাতায়াত করার আবেদন জানায় বিধাননগর পুলিস কমিশনারেট।

বিধাননগর পুলিস কমিশনারেটের ডিসি ট্রাফিক ইন্দিরা মুখোপাধ্যায় জানান, টেকনোপলিস স্টেশনে মেট্রোর কাজ চলছে। এক সপ্তাহ হয়ে গিয়েছে এখানে কাজ শুরু হয়েছে। এখনও রাস্তা বন্ধ করা হয়নি মেট্রো কর্তৃপক্ষের পক্ষ থেকে। কিন্তু আগামিকাল থেকে মেট্রোরেল কর্তৃপক্ষর পক্ষ থেকে টেকনোপলিসের সামনের রাস্তা বন্ধ করে দেওয়া হবে। এই রাস্তাটা এয়ারপোর্টের দিক থেকে সল্টলেকের দিকে যারা আসে তাদের জন্য প্রযোজ্য। এই রাস্তা দিয়ে যাঁরা যান, তাঁদের জন্য ড্রাইভারশন করা হচ্ছে। 

নিউ টাউনের নারকেলবাগান মোড় থেকে এম আর ধরে চিংড়িঘাটার দিকে যেতে পারে কেউ। আবার সল্টলেকের দিকে যেতে গেলেও যেতে পারবে। আর একটা বিকল্প রাস্তা তৈরি হয়েছে নারকেলবাগান মোড় থেকে নতুন ব্রিজ ধরে গোদরেজ ওয়াটার সাইট রিং রোড ধরে এসডিএফ হয়ে চিংড়িঘাটা। মেট্রো স্টেশনের কাজের জন্য টেকনোপলিসের সামনে লাল বক্স করে দেওয়া হয়েছে। কলকাতা লেন পুরোপুরি বন্ধ থাকবে। নিউটাউন বক্স ব্রিজ থেকে নেমে কেয়া মোটর্স হয়ে ফিলিপস মোড়, আরএস সফটওয়্যার মোড় হয়েও কলকাতার দিকে যেতে পারবেন। যদি কেউ মনে করে এল বি রোড বা সল্টলেকের দিকে যাওয়া প্রয়োজন তাহলে কেয়া মোটর্স এর সামনে হয়ে টেকনো পলিস বিল্ডিংয়ের ব্যাক সাইড দিয়ে নিজের গন্তব্যে পৌঁছে যেতে পারবেন। 

ট্রায়াল রান শুরু হয়েছিল। প্রথম প্রথম একটু ডিলে হয়েছিল। একটু কনফিউশন হয়েছিল। রোড ড্রাইভারশন দেওয়া আছে, তাতেও যদি কারও অসুবিধা হয়, তাহলে ট্রাফিক কন্ট্রোল রুমের রুটিন নম্বরে যোগাযোগ করতে পারেন। শুধুমাত্র কলকাতাগামী গাড়িগুলোর জন্যই এই ডাইভারশন। এয়ারপোর্টগামী রাস্তায় কোনও পরিবর্তন এখন হচ্ছে না। যাতে কোথাও কোনও সমস্যা না হয়, সেজন্য অতিরিক্ত পুলিসি ব্যবস্থাও করা হয়েছে। শনিবার রাতে ডার্বি ম্যাচের পর থেকেই বন্ধ করে দেওয়া হবে রাস্তা।

আরও পড়ুন, JU Student Death: যাদবপুরে পড়তে এসে মৃত্যু স্বপ্নদীপের, Ragging আটকাতে কড়া পদক্ষেপ রাজ্য সরকারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.