রাষ্ট্রপতির কোটায় রাজ্যসভার সাংসদ হওয়ার পথে রূপা

রাষ্ট্রপতির কোটায় রাজ্যসভার সাংসদ হতে চলেছেন রূপা গাঙ্গুলি। সমাজের বিশিষ্ট ব্যক্তিদের মনোনয়ন দেন রাষ্ট্রপতি। সম্ভবত সেই কোটাতেই রাজ্যসভায় যাচ্ছেন রূপা।

Updated By: Oct 4, 2016, 06:38 PM IST
রাষ্ট্রপতির কোটায় রাজ্যসভার সাংসদ হওয়ার পথে রূপা

ওয়েব ডেস্ক : রাষ্ট্রপতির কোটায় রাজ্যসভার সাংসদ হতে চলেছেন রূপা গাঙ্গুলি। সমাজের বিশিষ্ট ব্যক্তিদের মনোনয়ন দেন রাষ্ট্রপতি। সম্ভবত সেই কোটাতেই রাজ্যসভায় যাচ্ছেন রূপা।

জল্পনা চলছিল অনেকদিন ধরেই। কিন্তু কোথা থেকে এবং কীভাবে রূপা গাঙ্গুলিকে দিল্লির রাজনীতিতে আনা যাবে তা নিয়ে বিতর্ক ছিল রাজ্য বিজেপির অন্দরেই। দলের অনেকেই চাইছিলেন, রাজ্য-রাজনীতিতে পাকাপাকি ভাবে থাকুন রূপা। সর্বভারতীয় রাজনীতিতে রূপা গাঙ্গুলিকে চাইছিলেন খুব অল্প সংখ্যকই। কিন্তু যে ভাবনায় তাঁকে রাজ্য রাজনীতিতে রাখার চেষ্টা হয়েছিল, বিজেপির রাজ্য নেতৃত্ব কিন্তু তা ভালভাবে নেয়নি।

রাজ্য বিজেপির সবচেয়ে বড় অভিযোগ ছিল, রূপা লাগামছাড়া।  দলীয় নেতৃত্বকে না জানিয়েই অনেক কিছু করে ফেলেন। আর তার ফল ভুগতে হয় দলকে। এই বিতর্কে ক্রমশ কোণঠাসা হচ্ছিলেন রূপা। শুধুমাত্র মহিলা সংগঠনের দায়িত্ব দিয়েই তাঁকে বেঁধে রাখা হয়। রূপাও এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে চাইছিলেন। রাজ্যসভার সাংসদ নির্বাচিত হলে স্বস্তি মিলবে। আর দিল্লিতেও পাকাপাকি জায়গা হবে রূপার।

তবে এবার কে হবেন বিজেপির রাজ্য রাজনীতির মুখ? তা নিয়ে জল্পনা রয়েছে। তবে এগিয়ে আসছে আরও একটি নাম। লকেট চট্টোপাধ্যায়।

.