Coal Scam: কয়লাকাণ্ডে বড়সড় স্বস্তি, সশরীরে আদালতে হাজিরা দিতে হবে না রুজিরাকে

 কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রুজিরাকে দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি

Updated By: Oct 11, 2021, 04:06 PM IST
Coal Scam: কয়লাকাণ্ডে বড়সড় স্বস্তি, সশরীরে আদালতে হাজিরা দিতে হবে না রুজিরাকে

নিজস্ব প্রতিবেদন: কয়লা পাচার মামলায় পুজোর মধ্যে বড়সড় স্বস্তি রুজিরা বন্দ্যোপাধ্যায়ের। ওই মামলায় আর পাতিয়ালা হাউস কোর্টে সশরীরে হাজিরা দিতে হবে না অভিষেক জায়াকে। আজ দিল্লি হাই কোর্টের রায়ে মিলল ওই স্বস্তি।

আরও পড়ুন-Weather Today: বৃষ্টির চোখ রাঙানিতেই ষষ্ঠীযাপন মহানগরের, আর্দ্রতার দাপটে বাড়ছে গুমোট গরম 

কয়লা পাচার-কাণ্ডে তদন্তে বারবার জেরা এড়াচ্ছেন রুজিরা। এমন অভিযোগ নিয়ে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয় ইডি। সেই মামলায় রুজিরাকে আগামী ১২ অক্টোবর সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিল পাতিয়ালা হাউস কোর্ট। গত ৬ অক্টোবর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আবেদন করেছিলেন রুজিরা। তাঁর বক্তব্য ছিল, আইন অনুযায়ী আউট অব স্টেশন থেকে কোনও মহিলাকে যদি তলব করতে হয় তাহলে তার আগে এনকোয়ারির করা প্রয়োজন। বর্তমানে তিনি দিল্লির বাইরে থাকেন। তাই কোভিড পরিস্থিতিতে তাঁকে তলবের আগে এনিয়ে তদন্তের প্রয়োজন। পাশাপাশি রুজিরা আরও জানান, এর আগে তাঁকে যে তলব করা হয়েছিলা তা তিনি অমান্য করেননি। প্রত্যেকবারই তিনি মেল বা অন্য কোনও ভাবে যোগাযোগ করেছেন বা সমনের উত্তর দিয়েছেন।

আরও পড়ুন-সেরা পুজো কোনটি? 'সেরার সেরা' পুজো হওয়ার জমজমাট লড়াই

প্রসঙ্গত, কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রুজিরাকে (Rujira Bandopadhyaya) দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি (ED)। করোনা আবহে তাঁর পক্ষে ২ সন্তানকে নিয়ে দিল্লিতে যাওয়া সম্ভব নয় বলে জানান রুজিরা। ইডি কর্তারা দাবি করেন, দিল্লিতেই ছিলেন রুজিরা। একটি বিউটি পার্লারেও গিয়েছিলেন। অথচ সমনের সাড়া দেননি। দিল্লি হাইকোর্টে আর একটি  মামলায় একই দাবি করেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজু। পাটিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয় ইডি (ED)।

রুজিরার আবেদনের ভিত্তিতে আজ দিল্লি হাইকোর্ট তার রায়ে জানিয়েছে, ইডির সমন অনুযায়ী সশরীরে রুজিরাকে পাতিয়ালা হাউস কোর্টে হাজিরা দিতে হবে না। তবে তিনি আইনজীবীর মাধ্যমে মামলার শুনানিতে হাজিরা দিতে পারবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.