RG Kar Case: সাসপেন্ড হয়ে গেলেন বিরূপাক্ষ-অভীক, মেডিক্যাল কাউন্সিলের শোকজ সন্দীপকে! জবাব না পেলেই...

Kolkata doctor rape and murder: প্রবল চাপের মুখে অভীক দে ও বিরূপাক্ষ বিশ্বাসকে সাসপেন্ড করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। শোকজ করা হল আর জি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও। 

Updated By: Sep 7, 2024, 05:18 PM IST
RG Kar Case: সাসপেন্ড হয়ে গেলেন বিরূপাক্ষ-অভীক, মেডিক্যাল কাউন্সিলের শোকজ সন্দীপকে! জবাব না পেলেই...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডে জট কিছুতেই খুলছে না। নির্যাতিতার ধর্ষণ ও মৃত্যু তদন্ত কলকাতা পুলিসের কাছ থেকে সিবিআইয়ের হাতে যাওয়ার পরেই নজরে ছিল সন্দীপ ঘোষ। গ্রেফতার, তাঁর সম্পত্তির হদিশ থেকে ইডি অভিযান পর্যন্ত হয়ে গিয়েছে। নাম জড়ায় বিরূপাক্ষ বিশ্বাস, অভীক দে-রও। প্রবল চাপের মুখে অভীক দে ও বিরূপাক্ষ বিশ্বাসকে সাসপেন্ড করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। শোকজ করা হল আর জি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও।

আরও পড়ুন, Sandip Ghosh | R G Kar: পুলিসকে না জানিয়েই ক্রাইম সিনের পাশে 'সংস্কার' সন্দীপের! আরজি কর-কাণ্ডে বিস্ফোরক তথ্য...

আর জি কর ঘটনার আবহে ভাইরাল ‘হুমকি’র অডিওকে কেন্দ্র করে চর্চায় এসেছিলেন বর্ধমান মেডিক্যালের প্যাথোলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। শোনা যাচ্ছিল, ৯ আগস্ট সকালে অর্থাৎ তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের দিন নাকি আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হলে উপস্থিত ছিলেন বিরূপাক্ষ। মেডিক্যাল কাউন্সিলের পিনাল ও এথিক্স কমিটির সদস্য ছিলেন বিরূপাক্ষ। এছাড়া গুরুত্বপূর্ণ পদে ছিলেন অভীক। অভিযোগ, দু’জনেই আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের 'ঘনিষ্ঠ'। 

সন্দীপ ঘোষকে শো-কজ করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। কেন তাঁর ডাক্তারির রেজিস্ট্রেশন বাতিল করা হবে না, এই প্রশ্ন তুলে রাজ্য মেডিক্যাল কাউন্সিল শো-কজ করেছে তাঁকে। রেজিস্ট্রেশন বাতিল করার আগে শো-কজ করা বাধ্যতামূলক। সন্দীপ ঘোষের সঙ্গে সঙ্গে শোকজ নোটিশ পাঠানো হয়েছে বিরূপাক্ষ বিশ্বাস এবং অভীক দেকেও। জানিয়ে দেওয়া হয়েছে আপাতত কাউন্সিলের কোনও মিটিংয়ে তাঁরা থাকতে তো পারবেনই না, তিন দিনের মধ্যে কারণ দেখাতে না পারলে তাঁদের লাইসেন্স বাতিল করে দেওয়া হতে পারে। ব্যাখ্যা সন্তোষজনক না হলে রেজিস্ট্রেশন বাতিল হবে সন্দীপ ঘোষেরও। 

আরও পড়ুন, R G Kar Doctor Death: 'কাকুর ফোন পেয়েও বিশ্বাস করিনি, ওকেই বার বার ফোন করি', আরজি করের নির্যাতিতার বিশেষ বন্ধু বললেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.