Covid Relaxation: অফিস, মিউজিয়াম থেকে বিনোদন পার্ক, একগুচ্ছ ছাড় ঘোষণা করল রাজ্য সরকার

কয়েকদিন আগেই নাইট কার্ফু-এর সময়সীমা ২ ঘণ্টা শিথিল করেছিল রাজ্য সরকার

Updated By: Aug 16, 2021, 09:15 PM IST
Covid Relaxation: অফিস, মিউজিয়াম থেকে বিনোদন পার্ক, একগুচ্ছ ছাড় ঘোষণা করল রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার থেকে বেশকিছু ক্ষেত্রে করোনা বিধিনিষেধ শিথিল করছে রাজ্য সরকার। সোমবার নবান্ন-র তরফে বিজ্ঞপ্তি দিয়ে তা জানিয়ে দেওয়া হল।

আগামিকাল থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে খুলতে পারে মিউজিয়াম ও বিনোদন পার্ক। তবে দর্শকদের মানতে হবে কোভিড প্রটোকল। তথ্য প্রযুক্তি ক্ষেত্রে কাজে যোগ দিতে পারবেন একশো শতাংশ কর্মী। এছাড়া উত্পাদন শিল্পেও কাজে যোগ দিতে পারবেন একশো শতাংশ কর্মচারী।

আরও পড়ুন-Duare Sarkar: লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তুলতে গিয়ে চরম বিশৃঙ্খলা, হাতাহাতি-মারামারিতে অসুস্থ ১০

কয়েকদিন আগেই নাইট কার্ফু-এর সময়সীমা ২ ঘণ্টা শিথিল করেছিল রাজ্য সরকার। গত ১৩ অগাস্ট রাজ্য সরকারের তরফে জানানো হয় রাত সাড়ে দশটা পর্যন্ত খোলা রাখা যাবে বার , দোকানপাট, রেস্তঁরা। পাশাপাশি নাইট কার্ফু রাত ১১ থেকে লাগু হবে। এর আগে তা ছিল রাত নটা থেকে। সিনেমা হল, সুইমিং পুল ও স্টেডিয়াম ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা রাখার অনুমতি দেওয়া হয়।

আরও পড়ুন-TMC: ব্যাপক রদবদল তৃণমূলে, জেলা সভাপতির পদ থেকে সরানো হল দলের একাধিক শীর্ষ নেতাকে

উল্লেখ্য, এখনওপর্যন্ত লোকাল ট্রেন চালানোর অনুমতি দেয়নি রাজ্য সরকার। এনিয়ে রাজ্য সরকারের অবস্থান স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে মুখ্যমন্ত্রীর যুক্তি ছিল, বাস, অটো চলছে। তবে যতদিন না গ্রামাঞ্চলে মানুষজনকে টিকা না দেওয়া যায় ততদিন করোনার প্রকোপ বাড়বে। শেষপর্যন্ত বিধিনিষেধ আরও কিছুটা শিথিল করল রাজ্য সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.