Kolkata Metro: পুজোয় মেট্রোয় সর্বকালীন রেকর্ড! জেনে নিন যাত্রীসংখ্যা...

পুজোর শহরে মেট্রোই হয়ে ওঠে  পরিবহণের প্রধান মাধ্যম। এমনকী, মেট্রো রুট অনুযায়ী ঠাকুর দেখার প্ল্যান করেন অনেকেই।

Updated By: Oct 25, 2023, 09:18 PM IST
Kolkata Metro: পুজোয় মেট্রোয় সর্বকালীন রেকর্ড! জেনে নিন যাত্রীসংখ্যা...

অয়ন ঘোষাল:  পুজোয় সর্বকালীন রেকর্ড গড়ল কলকাতা মেট্রো। পঞ্চমী থেকে বিজয়া দশমী। ২ জোন মিলিয়ে মেট্রোয় যাত্রীসংখ্যা ৪১ লক্ষ ৬৫ হাজার।

আরও পড়ুন:  JU Student Death: নাবালককে আত্মহত্যায় প্ররোচনা! যাদবপুরকাণ্ডে চার্জশিট পেশ কলকাতা পুলিসের

বাংলার পুজো এখন আর চারদিন নয়। মহালয়ার পর থেকে দর্শনার্থীদের ভিড় উপচে পড়ে বিভিন্ন মণ্ডপে। 'ঠাকুর-দেখা' চলে একাদশীতেও। কিন্তু সন্ধের পর থেকে শহরের একাধিক রুটে বন্ধ হয়ে যায় অটো। রাস্তায় সরকারি, বেসরকারি বাসও যখন কমে যায়, তখন মেট্রোই হয়ে ওঠে পরিবহণের প্রধান মাধ্যম। এমনকী, মেট্রো রুট অনুযায়ী ঠাকুর দেখার প্ল্যান করেন অনেকেই।

আজ, বুধবার মেট্রো তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এবছর পুজোর ৬ দিন যাত্রীসংখ্যা সবচেয়ে বেশি ছিল নর্থ-সাউথ মেট্রো পথে। ৩৯ লক্ষ ৪৬ হাজার ৯৪৫। ইস্ট-ওয়েস্ট মেট্রো পথে সফর করেছেন ২ লক্ষ, ১৬ হাজার ৫৮১ জন যাত্রী। আর পার্পল লাইন মেট্রো? ১ হাজার ৮৭ জন।

নর্থ-সাউথ মেট্রো অর্থাৎ কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রুটে, সবথেকে বেশি লোক মেট্রোয় উঠেছে দমদম থেকে। সংখ্যাটা ৩ লক্ষ ৮৪ হাজারেরও বেশি। দ্বিতীয় স্থানে কালীঘাট। এই স্টেশন থেকেও মেট্রোয় উঠেছেন সাড়ে তিন লক্ষের বেশি যাত্রী। শোভাবাজার-সুতানটি থেকে ২ লাখ ৭৩ হাজার যাত্রী মেট্রো ব্যবহার করেছেন এই ছয় দিনে।

এদিকে অন্যদিনের তুলনায় পুজোয় সময়ে ভিড় অনেক বেশি ছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোতেও। পঞ্চমী থেকে দশমী পর্যন্ত প্রায় ২ লাখ ১৬ হাজার  ৫৮১ জন যাত্রী শিয়ালদহ- সেক্টর ফাইভ লাইনে যাতায়াত করেছেন। যাত্রীসংখ্যা সবচেয়ে বেশি ছিল শিয়ালদহে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে সল্টলেক সেক্টর ৫ ও করুণময়ী।

আরও পড়ুন:  Durga Puja 2023: কৈলাসে ফেরার আগে এই নদীর পাড়ে খানিক বিশ্রাম নিয়েছিলেন উমা! তারপর থেকে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.