JU Student Death: নাবালককে আত্মহত্যায় প্ররোচনা! যাদবপুরকাণ্ডে চার্জশিট পেশ কলকাতা পুলিসের

অভিযুক্তের তালিকায় বর্তমান ও প্রাক্তনী মিলিয়ে ১২ জন পড়ুয়া।  

Updated By: Oct 25, 2023, 07:37 PM IST
JU Student Death: নাবালককে আত্মহত্যায় প্ররোচনা! যাদবপুরকাণ্ডে চার্জশিট পেশ কলকাতা পুলিসের

পিয়ালী মিত্র: খুনের মামলা দায়ের করে শুরু হয়েছিল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রের মৃত্যুতে শেষপর্যন্ত আত্মহত্যায় প্ররোচনার ধারায় চার্জশিট পেশ করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। বাদ গেল না র‌্যাগিং ও পকসো আইনের ধারাও। অভিযুক্তের তালিকায় বর্তমান ও প্রাক্তনী মিলিয়ে ১২ জন পড়ুয়া।

আরও পড়ুন:  Durga Puja 2023: নবমীতে বৃষ্টিকে হারিয়ে প্যান্ডেল মানুষের ঢল, ধুনুচি নাচে মাতলেন মিমি

দুই মাস পার। গত ৯ অগাস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের ৩ তলা থেকে নিচে পড়ে যায় প্রথম বর্ষের পড়ুয়া। পরের দিন হাসপাতালে মৃত্যু হয়। কীভাবে? মৃতের বাবার অভিযোগের ভিত্তিতে খুনের মামলা দায়ের করে কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। একে একে গ্রেফতার করা হয় যাদবপুরের প্রাক্তন ও বর্তমান পড়য়াদের। তদন্তে উঠে আসে চাঞ্চল্য়কর তথ্য। এবার চার্জশিট পেশ করা হল।

যাদবপুরের মৃত পড়ুয়া ছিল আঠেরোর কম। চার্জশিটে উল্লেখ, 'প্রথমদিন থেকে হস্টেলে মানসিক ও শারীরিক নির্যাতনের শিকার হয় সে। অত্য়াচারের মাত্রা এতটাই বেশ ছিল যে, আত্মহত্য়ার পথ বেছে নিয়ে প্রথম শ্রেণির পড়ুয়াটি'। 

এদিকে হস্টেলে প্রথম বর্ষের পড়য়ার মৃত্য়ুতে অভ্য়ন্তরীণ তদন্ত কমিটি গঠন করেছিল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্রেফ রিপোর্ট জমা দেওয়া নয়, যাঁরা দোষী, তাঁদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সুপারিশ করেছেন তদন্ত কমিটির সদস্যরা।  কমিটির মতে, 'ওই পড়ুয়ার মৃত্যুর সঙ্গে র‌্যাগিংয়ের যোগ রয়েছে'।

সেপ্টেম্বরে ইসি বৈঠক হয় যাদবপুরে। প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, র‌্যাগিংকাণ্ডে যাঁরা এখন পুলিসি হেফাজতে, ক্নিনচিট না পাওয়া পর্যন্ত হস্টেল ও বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকতে পারবেন না তাঁরা। এমনকী, হস্টেলে থাকতে পারবেন না অভ্যন্তরীণ তদন্তে রিপোর্টে চিহ্নিতরাও। কতদিন? যতদিন অ্যান্টি র‌্যাগিং স্কোয়াডের রিপোর্ট জমা পড়ছে। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Delhi Murder Case: প্রেমিকের আহ্বানে ভারতে সুইডিশ তরুণী, পরিণতি মর্মান্তিক!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.