Rampurhat Arson: রামপুরহাট কাণ্ড 'শকিং', স্বতঃপ্রণোদিত মামলা হাইকোর্টে, আজই শুনানি

আজ সব মামলারই একসঙ্গে শুনানি হবে প্রধান বিচারপতির বেঞ্চে (Kolkata High Court)। এখনও পর্যন্ত রামপুরহাটে কাণ্ডে (Rampurhat Arson) ইতিমধ্যেই মোট ২৩ জনকে গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Mar 23, 2022, 11:36 AM IST
Rampurhat Arson: রামপুরহাট কাণ্ড 'শকিং', স্বতঃপ্রণোদিত মামলা হাইকোর্টে, আজই শুনানি

নিজস্ব প্রতিবেদন : রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) স্বতঃপ্রণোদিত মামলা (PIL) গ্রহণ করল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। আজই শুনানি হবে মামলাটির। বেলা ২টোয় শুনানি। স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করে আদালত রামপুরহাট কাণ্ডকে কড়া ভাষায় নিন্দা করে। রামপুরহাটের ঘটনাকে 'শকিং', 'ঘোরতর অপরাধ' বলে উল্লেখ করে আদালত। এই ঘটনায় যথাযথ ব্যবস্থা নেওয়ার কথাও বলে। 

প্রসঙ্গত, ইতিমধ্যেই রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) উপপ্রধান খুন ও অগ্নিসংযোগের ঘটনায়, দুটি পৃথক মামলা রুজু হয়েছে। জোড়া মামলার তদন্ত করছে SIT। আজ সব মামলারই একসঙ্গে শুনানি হবে প্রধান বিচারপতির বেঞ্চে (Kolkata High Court)। এখনও পর্যন্ত রামপুরহাটে কাণ্ডে ইতিমধ্যেই মোট ২৩ জনকে গ্রেফতার করেছে পুলিস। এরমধ্যে ২২ জনকে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে, উপপ্রধান খুনে একজনকে গ্রেফতার করেছে পুলিস। 

সোমবার রাতে বগটুই গ্রামের তৃণমূল উপপ্রধান ভাদু শেখকে (Bhadu Seikh Murder) লক্ষ্য করে বোমা ছুঁড়ে খুন করা হয়। ঘটনার পরই একাধিক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আরও অভিযোগ, রাতভর বোমাবাজি চলে। খুনের পরবর্তী অশান্তি, গন্ডগোলেই ১০ জনের মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে এমনটাই সামনে এসেছে। যদিও ডিজির বক্তব্য, মৃতের সংখ্যা ৮। এই ঘটনার পরিপ্রেক্ষিতে মঙ্গলবারই রামপুরহাট থানার OC এবং SDPO-কে ক্লোজ করা হয়েছে। এছাড়াও জ্ঞানবন্ত সিং, মিরাজ খালিদ এবং সঞ্জয় সিং-এর নেতৃত্বে SIT গঠন করা হয়েছে।  

বিজেপি ইতিমধ্যেই এঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পদত্যাগের দাবিতে সরব হয়েছে। পাশাপাশি, আগামিকাল বগটুই গ্রামে আসছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদলও। অন্যদিকে, এই ঘটনায় ৭২ ঘণ্টার মধ্যে রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রামপুরহাট কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে কড়া চিঠি দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

আরও পড়ুন, Rampurhat Arson: উপপ্রধান স্বামী খুনে অগ্নিগর্ভ রামপুরহাট, 'বিস্ফোরক' নিহত ভাদু শেখের স্ত্রী

Rampurhat Arson: খুনের দেড় ঘণ্টা পর ভাদু শেখের গ্রামে আগুন! পুলিসের ভূমিকা নিয়ে ৫ প্রশ্ন, ক্ষোভ স্বরাষ্ট্র দফতরেই

Rampurhat Arson: ভাদু শেখ খুনে অগ্নিগর্ভ রামপুরহাট, অনুব্রত গড়ে কে এই 'দাবাং নেতা'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.