BJP-কে রুখে জাতীয় মুখ Mamata, বুধবার আসছেন কৃষক আন্দোলনের নেতা Tikait

দিল্লির সীমানায় কৃষক আন্দোলনে শুরু থেকে সমর্থন দিয়ে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Jun 8, 2021, 09:56 PM IST
BJP-কে রুখে জাতীয় মুখ Mamata, বুধবার আসছেন কৃষক আন্দোলনের নেতা Tikait

নিজস্ব প্রতিবেদন: বিজেপিকে রুখে দিয়ে জাতীয় রাজনীতির উল্লেখযোগ্য মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই অঙ্কেই বাংলার মুখ্যমন্ত্রীকে পাশে চাইছেন দিল্লির আন্দোলনরত কৃষকরা। আগামিকাল, বুধবার বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসছেন রাকেশ টিকায়েত (Rakesh Tikait)। তাঁর সঙ্গে দুপুর ৩টেয় বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

দিল্লির সীমানায় কৃষক আন্দোলনে শুরু থেকে সমর্থন দিয়ে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রতিনিধিও পাঠিয়েছিলেন। বিজেপির বিরুদ্ধে বাংলায় এসে প্রচারও করে গিয়েছেন রাকেশ টিকায়েত (Rakesh Tikait)-সহ কৃষক নেতারা। বিজেপিকে রুখে দিতে সমর্থ হয়েছেন মমতা। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন টিকায়েত। তাঁকে সময় দিয়েছেন মমতা। সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মুখ্যমন্ত্রীকে জয়ের শুভেচ্ছা জানাবেন টিকায়েত। কীভাবে কৃষক আন্দোলনকে আরও তীব্র করা যায় সে নিয়েও আলোচনা করবেন।       

সোমবার তৃণমূলের নতুন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) জানান, শুধুমাত্র কয়েকটা বিধায়কের জন্য বাইরের রাজ্যে ভোটে লড়বে না তৃণমূল। বরং বিজেপিকে হারানোর জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফেরার পর থেকে জাতীয় রাজনীতিতে বিজেপি বিরোধী মুখ হয়ে উঠেছেন মমতা। বাঙালি প্রধানমন্ত্রী হিসেবে মমতাকে দেখতে চেয়ে টুইট করেছেন নেটিজেনরা। রাজনৈতিক মহলের মতে, টিকায়েতের বঙ্গ সফর ইঙ্গিত করছে আগামী দিনে মমতাকে সঙ্গে নিয়ে মোদী সরকারকে চাপে ফেলতে চান আন্দোলনকারী কৃষকরা। 

আরও পড়ুন- ভাষা বুঝতে অসুবিধা, মমতার উল্টো দিকে মুখ ছিল না, এবার আত্মসমীক্ষা Sabyasachi-র

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.