হাজিরা এড়িয়ে এক মাস সময় চাইলেন 'ফেরার' রাজীব কুমার, নারাজ সিবিআই

শুক্রবার সারদা মামলায় রাজীব কুমারের গ্রেফতারি উপর থেকে রক্ষাকবচ প্রত্যাহার করেছে কলকাতা হাইকোর্ট।

Updated By: Sep 14, 2019, 07:22 PM IST
হাজিরা এড়িয়ে এক মাস সময় চাইলেন 'ফেরার' রাজীব কুমার, নারাজ সিবিআই

নিজস্ব প্রতিবেদন: রাজীব কুমার কোথায়? সিবিআইয়ের হাজিরা এড়িয়ে কোথায় রয়েছেন প্রাক্তন নগরপাল? আপাতত সেই প্রশ্নের উত্তর নেই। তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল শনিবার সকাল ১০টায়। বিকেলে 'ফেরার' রাজীব ইমেলে সিবিআইয়ের কাছে আবেদন করেছেন, স্ত্রীর অসুস্থতার জন্য এক মাস হাজিরা দিতে পারবেন না। সিবিআই তাঁকে সময় দিতে নারাজ বলে সূত্রের খবর। 

শুক্রবার সারদা মামলায় রাজীব কুমারের গ্রেফতারি উপর থেকে রক্ষাকবচ প্রত্যাহার করেছে কলকাতা হাইকোর্ট। বিকেলে রাজীবের বাড়িতে হানা দেয় সিবিআই। তবে বাড়িতে ছিলেন না এডিজি সিআইডি। তাঁর স্ত্রীর হাতে নোটিস ধরান সিআইডি কর্তারা। জানানো হয়, শনিবার সকাল ১০টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হবে। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও হাজির হননি রাজীব কুমার। হাত গুটিয়ে বসে নেই সিবিআইও। আইনি পরামর্শ নিতে আইনজীবী ওয়াইজে দস্তুরের বাড়িতে যান তদন্তকারীরা। সেখানে দেড় ঘণ্টা ধরে চলে বৈঠক। বেরিয়ে যাওয়ার সময় সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা রাজীব কুমারকে নিয়ে কোনও প্রশ্নের জবাব দেননি। বলেছেন, কাগজপত্র খতিয়ে দেখা হবে। আইনজীবীর পরামর্শ নিয়ে পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে। 

বিকেলে সিবিআই-কে ইমেল পাঠান রাজীব কুমার। ইমেলে স্ত্রীর অসুস্থতার জন্য একমাস সময় চেয়েছেন প্রাক্তন পুলিস কমিশনার। সূত্রের খবর, রাজীব কুমারের আবেদনে সাড়া দিচ্ছে না সিবিআই। তাঁকে সময় দেওয়া হবে না। সূত্রের খবর, রাজীব কুমার ছুটিতে রয়েছেন। সম্ভবত কলকাতাতেই রয়েছেন তিনি। 

রাজীব কুমার প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,''সারদা দুর্নীতির বহু নথি তিনি হাপিস করে দিয়েছেন। লক্ষ লক্ষ মানুষের চোখের জলের কারণ রাজীব কুমার। তদন্তে সিবিআই-এর সঙ্গে সহযোগিতা করেননি তিনি। রাজীব কুমারকে তাই কেউ বাঁচাতে পারবে না।'' 

আরও পড়ুন-  মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে, শিল্পোৎপাদনের হাল ফেরার ইঙ্গিত স্পষ্ট: সীতারমন

.