রাজীব মামলায় বিপাকে সিবিআই, এবার আদালতে সারদাকাণ্ডে তদন্তপ্রক্রিয়া নিয়েই উঠল প্রশ্ন!

তিনি বলেন, “এই মামলায় ক্ষমতাবলে রাজীব কুমারকেই দোষী প্রমাণ করার চেষ্টা করছে সিবিআই।”

Updated By: Aug 28, 2019, 05:34 PM IST
রাজীব মামলায় বিপাকে সিবিআই, এবার আদালতে সারদাকাণ্ডে তদন্তপ্রক্রিয়া নিয়েই উঠল প্রশ্ন!

নিজস্ব প্রতিবেদন:  রাজীব কুমার মামলায় এবার আদালতে সারদাকাণ্ডে সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুললেন তাঁর আইনজীবী মিলন মুখোপাধ্যায়। এদিন আদালতকক্ষে বেশ কিছু তথ্য পেশ করেন তাঁর আইনজীবী। সঙ্গে প্রশ্ন করেন, “এই মামলায় রাজীব কুমার তো অভিযুক্ত নন। তিনি সাক্ষী। অথচ সিবিআই ক্ষমতাবলে রাজীব কুমারকেই দোষী প্রমাণ করার চেষ্টা করছে।”

 

এদিন আদালতে রাজীব কুমার মামলার সওয়াল জবাবের সময় তাঁর আইনজীবী মিলন মুখোপাধ্যায় বলেন,

১. ২০১৪-র ২১ ফেব্রুয়ারি আদালতের নির্দেশে দেবযানীকে মোবাইল ও ল্যাপটপ ফেরত দেওয়া হয়। কিন্তু এতদিনেও সেসব সিবিআই তাঁর থেকে ফিরিয়ে নেয়নি।

২. অন্য দিকে সেই সময় সুদীপ্ত সেনের থেকে বাজেয়াপ্ত করা ৩টি মোবাইল এখনও বিধাননগরের মালখানায় পড়ে রয়েছে। এই বছরের মে মাসে সেই মোবাইল সিবিআই চেয়ে চিঠি দিয়েছে। প্রশ্ন হল,  সিবিআই তাহলে এতদিন কী করছিল?

৩. সুদীপ্ত সেন মোট ২১ জন প্রভাবশালীর নাম দিয়েছিল সিবিআইকে। অথচ তাঁদের কাউকেই জিজ্ঞাসাবাদ করেনি সিবিআই।

৪. এতদিন ধরে মোবাইলগুলি নিয়ে তদন্ত না করে শুধু রাজীব কুমারকে বারবার কেন ডেকে পাঠাচ্ছে সিবিআই? তাঁর অভিযোগ, সিবিআই ক্ষমতাবলে রাজীব কুমারকে হয়রান করার চেষ্টা করছে।

নারদাকাণ্ডে এবার বিজেপিনেতা শোভন চট্টোপাধ্যায়কে নোটিস CBI-এর

এরপরই আদালতে কক্ষে দাঁড়িয়ে তিনি বলেন, “এই মামলায় ক্ষমতাবলে রাজীব কুমারকেই দোষী প্রমাণ করার চেষ্টা করছে সিবিআই।”

প্রসঙ্গত, শুনানির প্রত্যেক দিনই রাজীব কুমার এই বিষয়টিকে আদালতে তুলে ধরার চেষ্টা করছেন। সারদাকাণ্ডে সিবিআই-এর তদন্তের ঢিলেমির বিষয়টিই দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন তিনি ও তাঁর আইনজীবী। এদিন আদালতে আরও একগুচ্ছ তথ্য প্রমাণ পেশ করেন রাজীব কুমারের আইনজীবী। সঙ্গে প্রশ্ন করেন, “সিবিআই যে বলছে, রাজীব কুমার এই তদন্তে সহযোগিতা করেননি, তাহলে প্রশ্ন হচ্ছে এখনও এই বিষয়গুলি কেন খতিয়ে দেখেনি সিবিআই।”

এদিন আদালতে সওয়াল জবাবের পর রাজীব কুমার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার ওপর আরও এক দিনের অন্তবর্তী স্থগিতাদেশ দেয় আদালত। বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানি।

.