সাময়িক স্বস্তির বৃষ্টি জামাইষষ্ঠীর সন্ধেয়

অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতা। টানা কয়েকদিনের তীব্র দাবদাহের পর রবিবার সন্ধের দিকে আকাশ কালো করে মেঘ ঘনিয়ে আসে। দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। তবে, এই স্বস্তি সাময়িক বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: May 27, 2012, 08:50 PM IST

অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতা। টানা কয়েকদিনের তীব্র দাবদাহের পর রবিবার সন্ধের দিকে আকাশ কালো করে মেঘ ঘনিয়ে আসে। দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। তবে, এই স্বস্তি সাময়িক বলে জানিয়েছে আবহাওয়া দফতর। একটানা বৃষ্টি না হলে গরমের হাত থেকে রেহাই মিলবে না বলে জানানো হয়েছে। রবিবার ছিল জামাইষষ্ঠী। ছুটির দুপুরে ভরপেট খাওয়াদাওয়ার পর বিকেলের বৃষ্টি ছিল উপরি পাওনা।
কলকাতার পাশাপাশি বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও। হাওড়া, হুগলি, বর্ধমান, দক্ষিণ চব্বিশ পরগনায় বৃষ্টি হওয়ায় স্বস্তি পেয়েছেন সাধারণ মানুষ। বৃষ্টি হয়েছে মালদাতেও। এদিন দুপুরে বর্ধমানের কাটোয়ায় বৃষ্টি হয়। শহরের কয়েকটি জায়গায় জল জমে যায়।
টানা গরমের পর বৃষ্টি স্বস্তি আনলেও ঘটে গেছে বিপর্যয়ও। বর্ধমান সদর মহকুমা এলাকায় মারা গেছেন তিন জন। মঙ্গলকোট ও মন্তেশ্বরে চার জনের মৃত্যু হয়েছে। কালনা ও কাটোয়ায় বজ্রপাতে দুজন মারা গেছেন। মালদহে বাজ পড়ে তিন জনের মৃত্যু হয়েছে।

.