আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের ১১ জেলায় আগামী ২৪ ঘণ্টায় ঝড় বৃষ্টির পূর্বাভাস। আজ বিকেল বা সন্ধ্যের পর ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঝড় বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Apr 10, 2020, 10:51 AM IST
আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণবঙ্গের ১১ জেলায় আগামী ২৪ ঘণ্টায় ঝড় বৃষ্টির পূর্বাভাস। আজ বিকেল বা সন্ধ্যের পর ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঝড় বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৩০ থেকে ৪০ কিলোমিটার ঘন্টায় দমকা হাওয়া বইতে পারে। হতে পারে শিলাবৃষ্টিও। শনিবারেও উত্তরবঙ্গের ওপরের ৫ জেলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস।

আজ ইউটিউব-লাইভে যীশুর কাছে প্রার্থনা জানাবেন রাজ্যের ঘরবন্দি এক লক্ষ মানুষ

কলকাতায় বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ হওয়ার সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হবে।
সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি যা স্বাভাবিক । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৩ থেকে ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি কলকাতায় ।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তর-পশ্চিম ভারতে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর প্রভাবে জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তর-পশ্চিমের পার্বত্য এলাকায় ঝড়-বৃষ্টির  সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও হতে পারে তুষারপাতও। আগামী কয়েকদিন গুজরাট সৌরাষ্ট্র এলাকায় তাপপ্রবাহের সম্ভাবনা দিয়েছেন আবহাওয়াবীদরা। উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা বৃষ্টি হতে পারে দক্ষিণের তেলেঙ্গানা অন্ধপ্রদেশ কর্নাটকেও।

.