Vande Bharat Express: ৩ মাসে আয় ২৫ কোটিরও বেশি! বাংলায় বন্দে ভারত এক্সপ্রেস হাউসফুল...

৮ ঘণ্টার কম সময়েও হাওড়া থেকে এনজেপি! বাংলায় চালু হয়ে গিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস।

Updated By: May 16, 2023, 07:32 PM IST
Vande Bharat Express: ৩ মাসে আয় ২৫ কোটিরও বেশি! বাংলায় বন্দে ভারত এক্সপ্রেস হাউসফুল...

অয়ন ঘোষাল: টিকিট বিক্রি করে ২৫ কোটিরও বেশি টাকা আয় হয়েছে, তাও মাত্র ৩ মাসেই! পয়লা ফেব্রুয়ারি থেকে ৩০ এপ্রিল। হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে একটি সিটও খালি ছিল না! রেল সূত্রে তেমনই খবর।

৮ ঘণ্টার কম সময়েও হাওড়া থেকে এনজেপি! বাংলায় চালু হয়ে গিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। কবে থেকে? ২০২২ সালের ৩০ ডিসেম্বর হাওড়া স্টেশন থেকে ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী, রাজ্যপাল, রেলমন্ত্রী-সহ রাজ্যের বিধায়ক ও সাংসদরাও। এ বছরের ১ জানুয়ারি থেকে বন্দে ভারত এক্সপ্রেসে চড়ছেন সাধারণ যাত্রীরা।

এদিকে যেদিন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন হয়, সেদিন সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখের পড়ার মতো। বস্তুত, প্রথমদিনেই সব টিকিটও বিক্রি হয়ে গিয়েছিল। রেল সূত্রে খবর, দার্জিলিং কিংবা ডুয়ার্সে ঘুরতে গেলে, এখন পর্যটকদের প্রথম পছন্দ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস।  ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত এই অত্যাধুনিক এই ট্রেনে ট্রিপের সংখ্যা ছিল ৭৬ এবং প্রতিবারই সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: SSC Scam: 'এত ভেরিফিকেশন; এই ভুল কার, কমিশন নাকি আমার জানি না...', চাকরি হারিয়ে কেঁদে ফেললেন ববিতা

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, 'বন্দে ভারত এক্সপ্রেসে দ্রুত ও আরামদায়ক যাত্রার জন্য যাত্রীদের এই বিপুল সাড়া মিলেছে'। চলতি মাসেই রাজ্যে চালু হতে চলেছে দ্বিতীয় বন্দে ভারত-এক্সপ্রেস। এবার হাওড়া থেকে পুরী। রেল সূত্রে খবর, ট্রায়াল রান শেষ।  আগামী ১৮ মে ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.