Private AC Bus: সোমবার থেকে শহরে প্রথমবার বেসরকারি বাতানুকূল বাস, কোন রুটে কত ভাড়া?

মধ্যপ্রদেশের ইনদোরে তৈরি ৫টি বাস রবিবার এসে পৌঁছাবে শহরে। পুজোর মধ্যেই বাসের সংখ্যা ৫ থেকে বেড়ে ২০-তে পৌঁছাবে। 

Updated By: May 13, 2022, 11:15 PM IST
Private AC Bus: সোমবার থেকে শহরে প্রথমবার বেসরকারি বাতানুকূল বাস, কোন রুটে কত ভাড়া?
ছবিটি প্রতীকী

অয়ন ঘোষাল: সোমবার থেকে শহরে চালু হচ্ছে বেসরকারি বাতানুকূল বাস। এর আগে বেসরকারি দূরপাল্লার এসি বাস থাকলেও সিটি বাস সার্ভিসে বেসরকারি এসি বাস এই প্রথম। সূচনা অনুষ্ঠানে থাকছেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম।

 

সিটি সাব-আর্বান বাস সিন্ডিকেটের টিটো সাহা জানিয়েছেন, মধ্যপ্রদেশের ইনদোরে তৈরি ৫টি বাস রবিবার এসে পৌঁছাবে শহরে। আপাতত সাপুরজি থেকে সেক্টর ফাইভ হয়ে বিধাননগর-উল্টোডাঙা রুটে এই বাসগুলি চলবে। পুজোর মধ্যেই বাসের সংখ্যা ৫ থেকে বেড়ে ২০-তে পৌঁছাবে। ভাড়া স্থির করা হয়েছে যথাক্রমে ২০, ২৫ ও ৩০ টাকা। 

প্রসঙ্গত, সরকার ভাড়া বাড়াতে নারাজ। ভাড়া না বাড়ানোয় বাস শিল্প ধুঁকছে বলে অভিযোগ। এই পরিস্থিতিতে শহরের বুকে অনেক লম্বা রুটের বাস-ই অমিল। তুলে নিয়েছে বা চলছে না লম্বা রুটের বাস। দিনের পর দিন বাস না পেয়ে ভোগান্তির শিকার হতে হচ্ছে যাত্রীদের। এই অবস্থায় যাত্রীদের একাংশ ভেঙে ভেঙে অটো বা শাটল ধরে বাড়ি ফিরছেন।

এই ত্রিমুখী চাপে পড়ে সমস্যা সমাধানে এবার কিছুটা কৌশলী বাস মালিকরাও। ছোট রুট, আরামদায়ক বাস এবং ব্যাটারি বা সিএনজি জ্বালানি। এই তিন নতুন কৌশল নিচ্ছেন তাঁরা। নয়া এই তিন কৌশল সফল হলে, পরিষেবার ধাঁচ আগামী দিনে এভাবেই বদলাতে চান বাস মালিকরা।

আরও পড়ুন, রাজ্য বনাম কুণাল মামলা! দোষী সাব্যস্ত Kunal Ghosh

Kunal Ghosh: 'আমি পাগল নই, নাটক করিনি, আজ প্রমাণিত', স্পষ্ট কথা 'দোষী' কুণালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.