Post Poll Violence: অশান্তি মামলায় নজরদারি, স্পেশ্যাল ক্রাইম ব্রাঞ্চের অতিরিক্ত দায়িত্বে অখিলেশ সিং

ভোট পরবর্তী হিংসা মামলার অতিরিক্ত দায়িত্ব পেলেন অখিলেশ সিং।

Updated By: Aug 24, 2021, 12:18 PM IST
Post Poll Violence: অশান্তি মামলায় নজরদারি, স্পেশ্যাল ক্রাইম ব্রাঞ্চের অতিরিক্ত দায়িত্বে অখিলেশ সিং
অখিলেশ সিং

নিজস্ব প্রতিবেদন: অশান্তি মামলার নজরদারিতে এবার DIG CBI অখিলেশ সিং। স্পেশ্যাল ক্রাইম ব্রাঞ্চের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন তিনি। ভোট পরবর্তী হিংসা মামলার অতিরিক্ত দায়িত্ব পেলেন অখিলেশ সিং। এতদিন কয়লা, গরু এবং নারদ মামলার দায়িত্বে ছিলেন অখিলেশ। এতদিন সিবিআই-এর আইজি ছিলেন তিনি। এবার স্পেশাল ক্রাইম ব্রাঞ্চে নিয়ে আসা হল। 

অখিলেশের এই বিশেষ দায়িত্ব নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ, কারণ কলকাতা পুলিশের দুর্নীতি দমন শাখায় নারদ, গরু পাচার ও কয়লা পাচার মামলার তদন্ত চলছিল তাঁরই নেতৃত্বে। এবার খুন, ধর্ষণের ঘটনার তদন্ত করবেন তিনি। ভোট পরবর্তী হিংসা মামলায় আদালতের নির্দেশে যেখানে অস্বস্তিতে শাসকদল, সেখানে এই আধিকারিকের দক্ষতা ও কৌশলের ওপর আস্থা রেখেছে সিবিআই।

আরও পড়ুন, Vaccination: আগে এলে আগে টিকা, 'স্লট টাইমিং' উঠে পুরনো নীতিই বহাল

২০০৩ সালের আইপিএস অফিসার অখিলেশ সিং। সিবিআই আটঘাট বেঁধে নামছে বলেই বোঝা যাচ্ছে। অন্যদিকে, অশান্তি মামলায় পক্ষপাতীত্বের অভিযোগ তুলেছেন নিহত অভিজিত সরকারের দাদা। বেলেঘাটায় খুন হওয়া অভিজিৎ দাদা বিশ্বজিৎ সরকার সিবিআইয়ের কাছে বেশ কয়েকজন পুলিশ অফিসারের নামে অভিযোগ জানিয়েছেন। তারপরেই এই মামলার তদন্তের স্বার্থে জেলাতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিবিআই কর্তারা। 

প্রসঙ্গত, ভোট পরবর্তী অশান্তি নিয়ে হাইকোর্টের নির্দেশের পরই তদন্তের জন্য ৪টি সিট গঠন করা হয়েছে। প্রতিটি সিট-এর মাথায় একজন করে জয়েন্ট ডিরেক্টর রাখা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.