BJP নেতা রাকেশ সিং-র বাড়িতে ঢুকে তল্লাশি পুলিসের

কোকেনকাণ্ডে তাঁর বিরুদ্ধে আগেই সমন জারি করা হয়েছিল।

Updated By: Feb 23, 2021, 06:42 PM IST
BJP নেতা রাকেশ সিং-র বাড়িতে ঢুকে তল্লাশি পুলিসের

নিজস্ব প্রতিবেদন: কোকেনকাণ্ডে নজরে বিজেপি নেতা রাকেশ সিং। বাড়ির বাইরে পুলিসের সঙ্গে বচসা জড়ালেন ছেলে। ঘন্টা চারেক পর সার্চ ওয়ারেন্ট দেখিয়ে অবশেষে বাড়িতে ঢুকলেন তদন্তকারীরা। পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে শুরু তল্লাশি। ভিডিওগ্রাফি চলছে দু'তরফেই। কেন এই তল্লাশি? সমন জারি হওয়ার পর থেকে বেপাত্তা অভিযুক্ত বিজেপি নেতা। তিনি কি বাড়িতেই লুকিয়ে রয়েছেন? সে বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য পুলিস এই তল্লাশি অভিযানে নেমেছে। পাশাপাশি, রাকেশ সিং-র বাড়িতে মাদকদ্রব্য মজুত রয়েছে, তাও খতিয়ে দেখা হচ্ছে। 

ঘড়িতে তখন দুপুর বারোটা। সমন জারি করার পর, কোকেনকাণ্ডে তদন্তে এদিন আলিপুরে বিজেপি নেতা রাকেশ সিং-র বাড়িতে পৌঁছয় পুলিস। কিন্তু বাড়ির ভিতরে ঢুকতে চাইলে, পরিবারের লোকেরাই তদন্তকারীদের বাধা দেন বলে অভিযোগ। কেন? পরিবারের লোকেদের দাবি,  বাড়িতে তল্লাশি চালানোর জন্য পর্যাপ্ত নথি ছিল না পুলিসের কাছে। বস্তুত, বাড়ির সামনে পুলিসকর্মীদের সঙ্গে রীতিমতো বচসা জড়িয়ে পড়েন রাকেশ সিং-র ছেলে সাহেব। এভাবে কেটে যায় অনেকটা সময়।

আরও পড়ুন: একাধিক প্রশ্ন এড়িয়ে গিয়েছেন, Rujiraর বয়ানে সন্তুষ্ট নয় CBI

কোকেনকাণ্ডে গতকাল রাকেশ সিং-র বিরুদ্ধ সমন জারি করে পুলিস। গ্রেফতারির আশঙ্কায় এদিন সকালে রক্ষাকবচের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছিলেন তিনি। বিকেলে খবর আসে, সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত। এরপর পুলিসের তৎপরতা আরও বাড়ে। লালবাজার থেকে সার্চ ওয়ারেন্ট আনা হয়। এরপর পুলিসকে বাড়ির ভিতরে ঢুকতে দিতে রাজি হন পরিবারের লোকেরা। তাঁদের সঙ্গে বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেন ৫-৬ পুলিস আধিকারিক। 

আরও পড়ুন: Anubrata Mondal-এর কনভয়ে দুর্ঘটনা

প্রসঙ্গত,  এদিন  নির্ধারিত সময়ে লালবাজারে হাজিরা দেননি রাকেশ। এমনকী, হাইকোর্টে মামলা খারিজ হয়ে যাওয়ার পরেও পুলিসের সঙ্গে যোগাযোগ করেননি তিনি। এর আগে সকালে অবশ্য চিঠি দিয়ে তদন্তকারীদের জানিয়েছিলেন, দলের কাজে দিল্লিতে যাবেন, তাই হাজিরা দিতে পারবেন না। কিন্তু পরে টিকিট ক্যানসেল করে দিয়েছেন বলে জানা গিয়েছে। তাহলে এখন রাকেশ সিং কোথায়?  সূত্রের খবর, এদিন হাইকোর্টে দেখা  গিয়েছিল তাঁকে। তবে মামলার রায় ঘোষণার অনেক আগে আদালত থেকে বেরিয়ে যান তিনি।

.