Home Guard Recruitment: ৫৬৫ টাকায় ৬ মাসের চুক্তি! হোমগার্ড নিয়োগে জনস্বার্থ মামলা হাইকোর্টে

'পঞ্চায়েত ভোটে আগে সম্ভবত এভাবেই তৃণমূল ক্যাডারদের কাজে লাগানো হচ্ছে অথবা ঘুষের বিনিময়ে পদগুলি বিক্রি করা দেওয়া হচ্ছে', টুইট রাজ্যের বিরোধী দলনেতার।

Updated By: Jan 13, 2023, 08:08 PM IST
Home Guard Recruitment: ৫৬৫ টাকায় ৬ মাসের চুক্তি! হোমগার্ড নিয়োগে জনস্বার্থ মামলা হাইকোর্টে

অর্ণবাংশু নিয়োগী: রাজ্যে অস্থায়ী হোমগার্ডে পদে 'বেআইনি নিয়োগ'? জনস্বার্থ মামলা দায়ের করা হল হাইকোর্টে। মামলাকারীদের দাবি, যে পদ্ধতিতে এই নিয়োগ করা হচ্ছে, তা আইনসম্মত নয়। আগামী সপ্তাহে মামলার শুনানির সম্ভাবনা।

৫৬৫ টাকায় ৬ মাসের চুক্তি। রাজ্যের অস্থায়ী হোমগার্ডে পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট দফতর। কেন? বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, 'কোনওরকম বিজ্ঞপ্তি ছাড়াই নিয়োগ করা হচ্ছে'। সঙ্গে আশঙ্কা, 'পঞ্চায়েত ভোটে আগে সম্ভবত এভাবেই তৃণমূল ক্যাডারদের কাজে লাগানো হচ্ছে অথবা ঘুষের বিনিময়ে পদগুলি বিক্রি করা দেওয়া হচ্ছে'। এবার মামলা গড়াল আদালতে।

 

অস্থায়ী হোমগার্ডে পদে নিয়োগে যাঁরা বঞ্চিত হয়েছেন, তাঁরাই জনস্বার্থ মামলা দায়ের করেছেন হাইকোর্টে। মামলার শুনানি হবে প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে। 

এর আগে, গত বছরের মে মাসে রাজ্য পুলিস ২ হাজার মহিলা মহিলা কনস্টেবল নিয়োগের সিদ্ধান্ত নেয় রাজ্য। মন্ত্রিসভার বৈঠকে ঠিক হয়, ১৪০০ জন মহিলা কনস্টেবল নেওয়া হবে উইনার্স স্কোয়াডে, আর বাকি ৬০০ জনকে গোয়েন্দা বিভাগে। শুধু তাই নয়, জঙ্গলমহলেও ১০৬ জনকে স্পেশাল হোমগার্ড পদে নিয়োগে ছাড়পত্র দেয় নবান্ন।

আরও পড়ুন: SSC | Babita Sarkar: ববিতার জায়গায় অনামিকা? মন্ত্রীকন্যার নিয়োগে দুর্নীতি ধরিয়ে নিজেই হারাচ্ছেন চাকরি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.