টানা ৩১ দিন ধরে দাম বৃদ্ধি, পশ্চিমবঙ্গে Petrol লিটার প্রতি ১০০ ছুঁই ছুঁই

গতকালের থেকে পেট্রোল ডিজেলের দাম বাড়ল ৩৪ ও ৩৫ পয়সা।

Updated By: Jun 27, 2021, 09:03 AM IST
টানা ৩১ দিন ধরে দাম বৃদ্ধি, পশ্চিমবঙ্গে Petrol লিটার প্রতি ১০০ ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদন: দেশে একাধিক রাজ্যে ইতিমধ্যে ১০০ পার করেছে লিটার প্রতি Petrol-র দাম। এবার সেই দিকে এগোচ্ছে পশ্চিমবঙ্গ। যে গতিতে দাম বৃদ্ধি হচ্ছে তাতে এই রাজ্যেও সপ্তাহ খানেকের মধ্যে লিটার প্রতি দাম ১০০ টাকা হবে বলে মনে করেছেন ওয়াকিবহাল মানুষ।

টানা ৩১ দিন ধরে বেড়ে চলেছে জ্বালানির দাম। আজ, রবিবার কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি পার করল ৯৮ টাকা। সকালে বাজার খুলতেই ইন্ডিয়ান অয়েল সহ বাকি সংস্থা জানিয়েছে, আজ থেকে কলকাতা সহ পশ্চিমবঙ্গে লিটার পিছু পেট্রোল বিক্রি হচ্ছে ৯৮.৩০ টাকায়। অন্যদিকে ডিজেলের দাম যাচ্ছে ৯১.৭৫ টাকা। অর্থাৎ গতকালের থেকে পেট্রোল ডিজেলের দাম বাড়ল ৩৪ ও ৩৫ পয়সা। 

আরও পড়ুন: Jammu Blast: কাকভোরে জম্মু বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, আহত বহু

নির্বাচনের ফলাফল পর থেকে সেই যে জ্বালানির দাম বৃদ্ধি হওয়া শুরু হয়েছে, এরপর থেকে স্রোতের মতো মহার্ঘ হচ্ছে Petrol Diese। ইতিমধ্যে, রাজস্থান, মধ্য প্রদেশ, মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, জম্মু ও কাশ্মীর, ওড়িশা, লাদাখ, বিহার, কেরল এবং তামিলনাড়ুতে লিটার প্রতি ১০০ পার করেছে জ্বালানির দাম। মুম্বইতে পেট্রোলের দাম ১০৪.৪৬ টাকা প্রতি লিটার। দিল্লিতে ৯৮.৪৬ টাকা প্রতি লিটার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.