চোখের সামনেই এক লহমায় সব শেষ, সুভাষ কলোনিতে পড়ে রইল শুধুই হাহাকার!

সর্বগ্রাসী আগুন। মাত্র কয়েক সেকেন্ডের। আর তাতেই সব শেষ। পাতিপুকুরের সুভাষ কলোনিতে এখন হাহাকার ছাড়া আর কোনও শব্দ নেই। চোখের সামনেই মুহূর্তের মধ্যে সব হারিয়ে গেল আগুনে।

Updated By: Dec 17, 2016, 05:07 PM IST
চোখের সামনেই এক লহমায় সব শেষ, সুভাষ কলোনিতে পড়ে রইল শুধুই হাহাকার!

ওয়েব ডেস্ক : সর্বগ্রাসী আগুন। মাত্র কয়েক সেকেন্ডের। আর তাতেই সব শেষ। পাতিপুকুরের সুভাষ কলোনিতে এখন হাহাকার ছাড়া আর কোনও শব্দ নেই। চোখের সামনেই মুহূর্তের মধ্যে সব হারিয়ে গেল আগুনে।

মূলত দিন আনি-দিন খাই পরিবারের বাস। দু টাকা রোজগার হলে, এক টাকা জমিয়ে, বাকি এক টাকায় সংসার চালানোর আপ্রাণ লড়াই। একটু একটু করে জমানো সেই সঞ্চয়, ছাই করে দিয়েছে আগুন। এদিন সকাল থেকে দেখা গেল, বাসিন্দারা হাতড়ে চলেছেন ধ্বংসস্তূপ। যদি কিছু অক্ষত মেলে! যদি সঞ্চয়ের এককণাও বেঁচে গিয়ে থাকে! চোখে জল। মন ক্ষতবিক্ষত। তবু লড়াই চলছে। ভস্মীভূত ঘরবাড়ি, ছাই হয়ে যাওয়া আলমারি। সেই সবই হাতড়ে বেড়াচ্ছেন বাসিন্দারা।

আরও পড়ুন- ভয়াবহ অগ্নিকাণ্ড পাতিপুকুরে, ভস্মীভূত ২০টি বাড়ি

পুড়ে যাওয়া গয়নাগাটি, তার মধ্যেও যদি কিছু এখনও ঠিক থাকে! হামলে পড়ে চলছে তার খোঁজ। কেউ সরাচ্ছেন বাসনপত্র। সবটাই পোড়া। হয়ত হঠাত্‍ কেউ পেয়ে গেলেন, কিছু টাকার বান্ডিল। কিন্তু পরক্ষণেই সব আশায় জল। পুড়ে গিয়ে কাগজের টুকরো ছাড়া সেগুলি আর কিছুই নয়। তবু ভেঙে পড়ার সময় নেই। খোঁজ চলছে। চালাতে হবে। যদি  এই ধ্বংসস্তূপেও কিছু অন্তত ফিরে পাওয়া যায়! হোক না ছাইয়ের গাদায় সূচ খোঁজা! তবু আশা ছাড়লে তো হবে না।

.