SSC Scam: শিক্ষক নিয়োগের ঘুষের টাকা খাটত আত্মীয়ের ব্যবসায়? গ্রেফতার পার্থর ভাগ্নী জামাই

SSC Scam: প্রসন্ন কুমার রায়ের একাধিক কোম্পানি রয়েছে। সেই কোম্পানির নামে তাঁর প্রচুর সম্পত্তি। নিউটাউনের একটি বিলাসবহুল হোটেলের পাঁচ তলায় অফিস!

Updated By: Aug 27, 2022, 02:28 PM IST
SSC Scam: শিক্ষক নিয়োগের ঘুষের টাকা খাটত আত্মীয়ের ব্যবসায়? গ্রেফতার পার্থর ভাগ্নী জামাই
নিজস্ব চিত্র

নান্টু হাজরা: এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতার এক বড় ব্যবসায়ীকে গ্রেফতার করল সিবিআই। ধৃতের নাম প্রসন্ন কুমার রায়। নিউটাউনের বাসিন্দা ধৃত প্রসন্ন কুমার রায়। নিউটাউনের অফিস থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাঁকে গ্রেফতার করে সিবিআই। রাতেই তাঁকে নিয়ে যাওয়া হয় কলকাতার নিজাম প্যালেসের সিবিআই অফিসে। কে এই প্রসন্ন কুমার রায়? জানা যাচ্ছে, নিউটাউনের বড় ব্যবসায়ী প্রসন্ন কুমার রায়কে এলাকার মানুষ পার্থ চট্টোপাধ্য়ায়ের ভাগ্নি জামাই বলে চেনেন।

সূত্রের খবর, এই প্রসন্ন কুমার রায়ের একাধিক কোম্পানি রয়েছে। সেই কোম্পানির নামে তাঁর প্রচুর সম্পত্তিও রয়েছে। নিউটাউন-রাজারহাট এলাকায় প্রচুর সম্পত্তি আছে তাঁর। রাজারহাটের ধারসা মৌজায় প্রায় ১০ কাটা জায়গার উপর বাংলো বাড়ি। বলাকা আবাসনেও ফ্ল্যাট। সেখানেও মাঝেমধ্যে যেতেন প্রসন্ন কুমার রায়। গত দু'মাস আগে তিনি ওই ফ্ল্যাটে যান। শুধু তাই নয় নিউটাউনের একাধিক জায়গায় জমি, গেস্ট হাউজ রয়েছে। রাজ্যের বিভিন্ন ট্যুরিস্ট স্পটগুলোতেও রয়েছে রিসর্ট, বাংলো ও হোটেল। নিউটাউনের বাসিন্দারা প্রসন্ন কুমার রায়কে চেনেন এলাকার বড় ব্যবসায়ী হিসেবেই। ফলে স্বাভাবিকভাবেই তাঁর গ্রেফতারি ঘিরে শুরু হয়েছে চাঞ্চল্য।

এখন প্রশ্ন উঠছে, এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডের সঙ্গে তাঁর যোগসূত্র কী? জানা যাচ্ছে, প্রসন্ন কুমার রায়ের নিউটাউনের একটি বিলাসবহুল হোটেলের পাঁচ তলায় অফিস ছিল। সেখানে অনেক ছেলে-মেয়ে কাজ করত। ওই অফিস থেকেই রিয়েল এস্টেট, হোটেল ও রিসোর্টের ব্যবসা পরিচালনা করা হত। প্রসন্ন কুমার রায়ের গ্রেফতারির পর সেই অফিস ফাঁকা। সিবিআই সূত্রে খবর, প্রসন্ন কুমার রায় এত কিছু করার জন্য এত টাকা কোথা থেকে পেলেন, তার খোঁজেই সিবিআই।

আরও পড়ুন, Firhad Hakim: 'আমাকে জেলে ঢুকিয়ে দিন', বলছেন ফিরহাদ!

সিবিআই সূত্রে খবর, ইডি পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করার পরই, গ্রেফতার করা হয় প্রদীপ সিং নামে আরও একজনকে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করেই নাম পাওয়া যায় এই প্রসন্ন কুমার রায়ের। সেই সূত্র ধরেই শুক্রবার তাঁকে গ্রেফতার করে সিবিআই। এই প্রসন্ন কুমার রায়কে পার্থ চট্টোপাধ্যায়ের ভাগ্নি জামাই বলেই জানে এলাকার মানুষ। তবে কি পার্থ চট্টোপাধ্যায়ের টাকা প্রসন্ন কুমার রায়ের মাধ্যমে ব্যবসায় খাটানো হত? এবার তদন্তে সেই দিকটাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.