পার্থকাণ্ডে নয়া মোড়! মোনালিসার ভাইয়ের থেকেও তথ্য বাজেয়াপ্ত সিবিআই-এর

 শনিবার রানাঘাট-২ ব্লকের ভূমি রাজস্ব অফিসে হানা দেন কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা। সেখানে বিভিন্ন নথিপত্র খতিয়ে দেখে রানাঘাট ২ ব্লকের বৈদ্যপুর-১, বৈদ্যপুর-২, আনুলিয়া, পায়রাডাঙ্গা ও শ্যামনগরের পাঁচটি জায়গায় মোনালিসার বড় ভাই মানস দাসের নামে বেশ কিছু জমি পাওয়া যায়।

Updated By: Sep 12, 2022, 04:48 PM IST
পার্থকাণ্ডে নয়া মোড়! মোনালিসার ভাইয়ের থেকেও তথ্য বাজেয়াপ্ত সিবিআই-এর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় তদন্ত সংস্থা পার্থ চ্যাট্টোপাধ্যায়ের অবৈধ সম্পত্তি খুঁজে বের করতে মরিয়া। এমনকী পার্থর 'ঘনিষ্ঠ বন্ধুদের' সম্পত্তিও স্ক্যানারের আওতায় রয়েছে। এসএসসি নিয়োগ-দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে গ্রেফতারের পর সিবিআই নদিয়ার রানাঘাটে অধ্যাপক মোনালিসা দাসের বড় ভাই মানস দাসের নামে একাধিক জমি খুঁজে পেয়েছে। সূত্রের খবর, এই মোনালিসাই পার্থের ঘনিষ্ঠ বন্ধু। শনিবার রানাঘাট-২ ব্লকের ভূমি রাজস্ব অফিসে হানা দেন কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা। সেখানে বিভিন্ন নথিপত্র খতিয়ে দেখে রানাঘাট ২ ব্লকের বৈদ্যপুর-১, বৈদ্যপুর-২, আনুলিয়া, পায়রাডাঙ্গা ও শ্যামনগরের পাঁচটি জায়গায় মোনালিসার বড় ভাই মানস দাসের নামে বেশ কিছু জমি পাওয়া যায়।

আরও পড়ুন, Mamata Banerjee in Netaji Indore: উত্কর্ষ বাংলা-র সাফল্য, ১০ হাজার চাকরির নিয়োগপত্র রাজ্যের

গত মঙ্গলবার রানাঘাটের একটি সিনেমা হলের পাশের রেজিস্ট্রি অফিসে অভিযান চালানো হয় ওই জমিতে পার্থের কোনো বিনিয়োগ আছে কি না। সেখান থেকে মোট আটটি নথি বাজেয়াপ্ত করেছে সিবিআই। এরপর শনিবার ফের অভিযান চালায় সিবিআই। ভূমি রাজস্ব বিভাগের পাশাপাশি, তদন্তকারীরা রানাঘাট এডিএসআর (নিবন্ধন ও স্ট্যাম্প রাজস্ব অধিদপ্তর) অফিসেও যান। সূত্র জানায়, সেখান থেকে কম্পিউটার হার্ডডিস্কসহ কিছু গুরুত্বপূর্ণ নথি জব্দ করা হয়েছে। এর মধ্যে বেশ কিছু জমির রেকর্ডে মালিক হিসেবে মানসের নাম রয়েছে। সূত্রের আরও দাবি, বৈদ্যপুরের বেগোপাড়ায় জাতীয় সড়কের পাশে মানসের নামে বেশ কিছু জমির সন্ধান পাওয়া গেছে।

মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ উদ্ধার হওয়ার পরেই প্রাক্তন মন্ত্রীর আরেক 'ঘনিষ্ঠ বন্ধু'-এর বিষয়ে তদন্ত শুরু করে সিবিআই। সেই সূত্রে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক মোনালিসার নামও উঠে এসেছে। এবার মোনালিসার বড় ভাইয়ের নামে বেশ কিছু সম্পত্তির সন্ধান মিলেছে। সিবিআই অনুমান করেছে যে২০১৬-২১ এর মধ্যে মানস, পার্থর টাকা দিয়ে রানাঘাট-২ এবং রানাঘাট-২ ব্লকে অনেক সম্পত্তি কিনেছিল। সূত্রের খবর, এ ব্যাপারে স্থানীয় জমি ব্যবসায়ীদের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। সমাজসেবার আড়ালে কীভাবে এই বিশাল সম্পত্তির মালিক হলেন মানস তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন, Baguiati Student Murder: বাগুইআটির নিহত পড়ুয়ারা ড্রাগ নিত! সৌগতর মন্তব্যে ক্ষোভে ফেটে পড়ল দুই পরিবার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.