ছড়াচ্ছে আতঙ্ক, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে তৈরি কলকাতাও

এরমধ্যে সাতজনের জ্বর, সর্দি-কাশির উপসর্গ মিলেছে। এ পর্যন্ত দিল্লি, মুম্বই, চেন্নাই ও কলকাতা-সহ দেশের বিভিন্ন বিমানবন্দরে সব মিলিয়ে বারো হাজারেরও বেশি চিন ফেরত যাত্রীকে স্ক্রিনিংয়ে রাখা হয়েছে। 

Updated By: Jan 25, 2020, 03:41 PM IST
ছড়াচ্ছে আতঙ্ক, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে তৈরি কলকাতাও

নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের আতঙ্কে থরহরিকম্প গোটা দুনিয়া। মুম্বইয়ের পর চিনা ভাইরাসের চিন্তা এবার নয়াদিল্লিও। নোভেল করোনা ভাইরাস সংক্রমণ ঘটে থাকতে পারে, এই আশঙ্কায় চিন ফেরত এগারোজনকে নজরদারিতে রাখা হয়েছে কেরলে। এরমধ্যে সাতজনের জ্বর, সর্দি-কাশির উপসর্গ মিলেছে। এ পর্যন্ত দিল্লি, মুম্বই, চেন্নাই ও কলকাতা-সহ দেশের বিভিন্ন বিমানবন্দরে সব মিলিয়ে বারো হাজারেরও বেশি চিন ফেরত যাত্রীকে স্ক্রিনিংয়ে রাখা হয়েছে। 

আরও পড়ুন: গোটা বিশ্বে আতঙ্ক! কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ৪১, ভারতে হাই অ্যালার্ট

মুম্বইয়ে চিন ফেরত দুজনকে নজরদারিতে রাখা হয়েছে। চিন থেকে যারা আসছেন দমদম বিমানবন্দরে তাদের থার্মাল স্কিনিং হচ্ছে। যদি কারোর মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণের উপসর্গ মেলে তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। চিনের বাসিন্দা হলে তাদের  ফেরত পাঠানো হবে। ভারতীয় হলে তাদের বেলেঘাটা আইডিতে পাঠানো হবে। বেলেঘাটা আইডিতে বিশেষ আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা রাখা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হলে তত্‍ক্ষনাত্‍ চিকিত্‍সা করতে প্রস্তুত বেলেঘাটা আইডি।

.