মেডিক্যাল কলেজে বন্ধ ৪টি অপরেশন থিয়েটার

মেডিক্যাল কলেজে ৪টি অপারেশন থিয়েটার বন্ধ থাকায় চরম নাজেহাল হচ্ছেন রোগী ও তাঁদের পরিজনরা। গতকাল থেকে গ্রিন বিল্ডিংয়ের প্লাস্টিক সার্জারি , নিউরো, জেনারেল  অর্থোপেডিক ওটি বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ থাকবে ১৫দিন।  সংস্কারের অভাবে ওই ওটিগুলিতে দিয়ে জল পড়ত। কিন্তু ঝুঁকি নিয়েই এতদিন অস্ত্রোপচার করতে হত চিকিতসকদের। অবশেষে সংস্কারের হাত পড়েছে। জরুরি অস্ত্রোপচারের রোগীদের পাঠানো হচ্ছে অন্য ওয়ার্ডে ।

Updated By: Jul 20, 2014, 09:02 PM IST
মেডিক্যাল কলেজে বন্ধ ৪টি অপরেশন থিয়েটার

কলকাতা: মেডিক্যাল কলেজে ৪টি অপারেশন থিয়েটার বন্ধ থাকায় চরম নাজেহাল হচ্ছেন রোগী ও তাঁদের পরিজনরা। গতকাল থেকে গ্রিন বিল্ডিংয়ের প্লাস্টিক সার্জারি , নিউরো, জেনারেল  অর্থোপেডিক ওটি বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ থাকবে ১৫দিন।  সংস্কারের অভাবে ওই ওটিগুলিতে দিয়ে জল পড়ত। কিন্তু ঝুঁকি নিয়েই এতদিন অস্ত্রোপচার করতে হত চিকিতসকদের। অবশেষে সংস্কারের হাত পড়েছে। জরুরি অস্ত্রোপচারের রোগীদের পাঠানো হচ্ছে অন্য ওয়ার্ডে ।

তবে এই পরিকাঠামোগত উন্নয়নের জেরে বিপাকে পরেছেন রোগীরা। বহু রোগী অস্ত্রপচারের জন্য শহরে এলেও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে তাঁদের। ফলে ক্ষোভ বাড়ছে রোগী ও তাঁদের আত্মীয়দের মধ্যে। কয়েকজন চিকিৎসা না করিয়েই ফিরে যাচ্ছেন। দ্রুত এই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে আশ্বস্ত করেছেন হাসপাতাল কতৃপক্ষ।

 

.