বিরোধীদের বিক্ষোভে বাজেট অধিবেশনের শুরুর দিন-ই উত্তাল বিধানসভা

এবার রাজ্য বাজেট অধিবেশনের দিন কমিয়ে আনা হয়েছে। অধিবেশনের জন্য ধার্য করা হয়েছে মাত্র তিনদিন।

Updated By: Feb 1, 2019, 02:39 PM IST
বিরোধীদের বিক্ষোভে বাজেট অধিবেশনের শুরুর দিন-ই উত্তাল বিধানসভা

নিজস্ব প্রতিবেদন : রাজ্য বাজেট অধিবেশনের শুরুর দিন-ই বিধানসভায় উত্তেজনা ছড়াল। বাজেট অধিবেশনের শুরুতে রাজ্যপালের ভাষণ চলাকালীন-ই বিরোধীরা ওয়েলে নেমে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। রাজ্যপালের বক্তৃতার শেষে তারপর বিধানসভার বাইরে বিরোধী কংগ্রেস, সিপিআইএম একযোগে বিক্ষোভ প্রদর্শন শুরু করে।

আরও পড়ুন, লটারি প্রতারণায় আরও জোরালো দাউদ-যোগ, কলকাতার টাকা পাকিস্তানে পাঠাত ডি কোম্পানি

এদিন-ই সংসদে অন্তবর্তী বাজেট ২০১৯ পেশ করেছেন পীযূষ গয়াল। অন্যদিকে আজ থেকেই রাজ্য বাজেট অধিবেশন শুরু। বাজেট অধিবেশনের শুরুতে বক্তব্য রাখেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। তখন থেকেই ঝামেলার সূত্রপাত। রাজ্যপাল তাঁর বক্তব্যে যে কোনও মূল্যে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলির বিশ্বাসযোগ্যতা পুনরুদ্ধার করার কথা বলেন। গন্ডগোল, ঝামেলা করে বিরোধীরা বিধানসভার কণ্ঠরোধ করতে পারবে না বলেও নিজের বক্তব্যে উল্লেখ করেন কেশরীনাথ ত্রিপাঠি। পাশাপাশি আরও বলেন, জিএসটি, নোটবন্দির পরেও রাজ্যে উন্নয়ন হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার কথা বলেন রাজ্যপাল।

আরও পড়ুন, পুরসভা-পঞ্চায়েত কর্মী, শিক্ষক-শিক্ষিকাদের পিএফ-ও এবার অনলাইনে

রাজ্যপাল যখন এই বক্তব্য রাখছেন, তখনই ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিরোধীরা। এবার রাজ্য বাজেট অধিবেশনের দিন কমিয়ে আনা হয়েছে। বাজেট অধিবেশনের জন্য ধার্য করা হয়েছে মাত্র তিনদিন। বাজেট অধিবেশনের দিন কমানো নিয়ে আগে থেকেই ক্ষুব্ধ ছিলেন বিরোধীরা। এদিন বিক্ষোভেও তাঁরা অধিবেশনের মেয়াদ বাড়ানোর দাবি জানান।

অন্যদিকে, রাজ্যপালের ভাষণের উপর এবার বিরোধীদলগুলিকে আলোচনার করতে দেওয়া হল না । এই নিয়ে দিলীপ ঘোষ বলেন, "যারা লড়াই করছেন করুন । আমরা সিস্টেম সাথে আছি । কোনও অনিয়ম হলে প্রতিবাদ করব।"

.