একের পর এক অক্সিজেনের পাইপ চুরি মেডিকেল থেকে, পুলিসের জালে ৩

এবার অক্সিজেন সরবরাহের তামার পাইপ লাইনের অংশ চুরির অভিযোগ উঠল মেডিকেল কলেজের একাধিক জায়গায়। ঘটনাকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই উত্তেদনা ছিল হাসপাতাল চত্বরে।

Updated By: Jun 21, 2020, 07:24 PM IST
একের পর এক অক্সিজেনের পাইপ চুরি মেডিকেল থেকে, পুলিসের জালে ৩

তন্ময় প্রামাণিক: বর্তমান পরিস্থিতিতে করোনা হাসপাতাল কলকাতা মেডিকেল কলেজে রোগীদের আনাগোনা বেড়েছে। আর এরসঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে অভিযোগও। এবার অক্সিজেন সরবরাহের তামার পাইপ লাইনের অংশ চুরির অভিযোগ উঠল মেডিকেল কলেজের একাধিক জায়গায়। ঘটনাকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই উত্তেদনা ছিল হাসপাতাল চত্বরে। পরপর অক্সিজেনের পাইপ চুরির ঘটনা ভাবাচ্ছিল হাসপাতাল কর্মীদেরও।

আরও পড়ুন: ইন্টারনেটে শিখে ঘরেই বন্দুক বানিয়েছিল জয়ন্ত, রিজেন্ট পার্ক কাণ্ডের তদন্তে নয়া মোড়

করোনা হাসপাতাল ঘোষণা করা হয়েছে মেডিকেলকে। রোগীদের সুস্থ করতে কার্যত প্রাণপাত করছেন চিকিৎসকরা। তবে অভিযোগও যেন পিছু ছাড়ছে না। দালালদের রমরমা, হাসপাতাল চত্বরে রোগীর পরিবারের থেকে তোলাবাজির অভিযোগের পর এবার অক্সিজেনের পাইপ চুরির অভিযোগ উঠল খাস মেডিকেলেই। ঘটনায় ইতিমধ্যেই ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিসসূত্রে খবর, গ্রেফতার মহম্মদ নাসির 
মহম্মদ রসুল জীবনতলার কুখ্যাত চোর। শেখ রবিউল কলাবাগান বস্তির বাসিন্দা।

জানা গিয়েছে, করোনা হাসপাতাল কলকাতা মেডিকেল কলেজের হেরিটেজ বিল্ডিং MCH-এর দ্বিতীয় ও তৃতীয়তলের একাধিক জায়গা থেকে উধাও হয়ে গিয়েছে অক্সিজেন পাইপ। ঘটনা প্রত্যক্ষ করেছেন হাসপাতালের কর্মীরাই। ঘটনাটি নজরে আসতেই পুলিসে অভিযোগ জানান হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযোগের ভিত্তিতে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে শনিবার রাতেই ৩ জনকে গ্রেফতার করে পুলিস। 

আরও পড়ুন: পাচারের সময় কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার কয়েক কোটি টাকার পাখি, গ্রেফতার ২ বাংলাদেশি

হাসপাতাল সূত্রে খবর, প্রায় ৮০০ মিটার পাইপ চুরি হয়েছে বিগত কয়েকদিন ধরে। তবে এবার চোরকে হাতে নাতেই পাকড়াও করা গিয়েছে। ফন্দি এঁটে কার্ডিওলজির রাম্পে লুকিয়েই চোর ধরেছেন পুলিস কর্মীরা। কর্তৃপক্ষের অনুমান এই পরিস্থিতিতে হাসপাতালে চাপ বেড়েছে, বহু চুক্তিভিত্তিক কর্মীও নিয়োগ করা হয়েছে। সবমিলিয়ে বেড়েছে অবাধ আনাগোনা। আর তাতেই বিপত্তি বলে মনে করা হচ্ছে।

.