Abhishek Banerjee: আজ ইডি দফতরে হাজিরা দিচ্ছেন না অভিষেক

পূর্ব নির্ধারিত রাজনৈতিক কর্মসূচি থাকার জেরে হাজিরা থেকে অব্যাহতি চেয়ে ইতিমধ্যেই তিনি ইডিকে চিঠি দিয়েছেন। সকাল ১১ টায় তাঁকে তলব করা হয়েছিল। এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ক নিজাম প্যালেসে দীর্ঘ বেশ কয়েক ঘণ্টা সিবিআই-এর মুখোমুখি হয়েছিলেন।

Updated By: Jun 13, 2023, 03:49 PM IST
Abhishek Banerjee: আজ ইডি দফতরে হাজিরা দিচ্ছেন না অভিষেক
ফাইল ছবি

অয়ন ঘোষাল: মঙ্গলবার সিজিওতে যাচ্ছেন না অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডির (ED) পাঠানো ৮ জুনের সমনের পরিপ্রেক্ষিতে এদিন সিজিও কমপ্লেক্সে ইডি হাজিরা দিচ্ছেন না তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক। পূর্ব নির্ধারিত রাজনৈতিক কর্মসূচি থাকার জেরে হাজিরা থেকে অব্যাহতি চেয়ে ইতিমধ্যেই তিনি ইডিকে চিঠি দিয়েছেন। সকাল ১১ টায় তাঁকে তলব করা হয়েছিল। সেই সময় তিনি ফের একবার হয় প্রতিনিধি মারফত অথবা ইমেল মারফত এই বিষয়টি আরেকবার ইডি আধিকারিকদের অবগত করবেন বলে খবর।

আরও পড়ুন, Panchayat election 2023: পঞ্চায়েত ভোটে ব্যবহার হবে সিভিক পুলিস? শুনানি শেষ হাইকোর্টে

কর্মসূচি শেষ হলে, তিনি ইডিকে সহযোগীতায় প্রস্তুত বলেও এদিন আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হতে পারে। এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ক নিজাম প্যালেসে দীর্ঘ বেশ কয়েক ঘণ্টা সিবিআই-এর মুখোমুখি হয়েছিলেন। চিঠি দিয়ে জানালেন, তিনি দলীয় কর্মসূচিতে ব্যস্ত রয়েছেন। ৮ জুলাই পঞ্চায়েত ভোট। এই পরিস্থিতিতে দলীয় কর্মসূচি ও ভোটের কাজ ছেড়ে তাঁর হাজিরা দেওয়া সম্ভব নয়। ইডি-র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে চিঠি দিয়ে জানালেন অভিষেক। 

নিয়োগ দুর্নীতির মামলায় এখন ইডি-র হেফাজতে কুন্তল ঘোষ। গত ৬ এপ্রিল ধৃতকে যখন আলিপুর আদালতে পেশ করা হয়, তখন বিচারক একটি চিঠি দেন কুন্তল। চিঠিতে তাঁর অভিযোগ, 'অভিষেক বন্দ্যোপাধ্যায় নাম বলানোর জন্য চাপ দিচ্ছেন তদন্তকারীরা'। সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ নির্দেশে কথাও বলেন। এমনকী উচ্চ আদালতের বিচারপতি অমৃতা সিনহা রায় দেন যে নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে।

আরও পড়ুন, Panchayat Election 2023: রাজ্যে পঞ্চায়েত ভোট, 'দিদিকে বলো'র ফোন নম্বরেই 'সরাসরি মুখ্যমন্ত্রী'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.