Nursing Agitation: নিয়োগের দাবিতে বিক্ষোভ নার্সিংয়ের কর্মপ্রার্থীদের, স্বাস্থ্যভবনে ধুন্ধুমারকাণ্ড

পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বিক্ষোভকারীদের। আটক বেশ কয়েকজন।

Updated By: May 23, 2022, 04:54 PM IST
Nursing Agitation: নিয়োগের দাবিতে বিক্ষোভ নার্সিংয়ের কর্মপ্রার্থীদের, স্বাস্থ্যভবনে ধুন্ধুমারকাণ্ড

নিজস্ব প্রতিবেদন: মেধা তালিকাভুক্তদের কবে নিয়োগ করা হবে? এবার আন্দোলনে নামলেন নার্সিংয়ের চাকরি প্রার্থীরা। সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে দফায় দফায় বিক্ষোভ। পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়লেন বিক্ষোভকারীরা। আটক করা হল বেশ কয়েকজনকে।

কেউ ২০১৮, কেউ ২০১৯, তো কেউ আবার ২০২০ সালে ইন্টারভিউতে পাশ করেছেন। তাহলে এখনও চাকরি পেলেন না কেন? মেধাতালিকার ভিত্তিতে নিয়োগের দাবিতে এদিন সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে শামিল নার্সিং চাকরি প্রার্থীরা। বিক্ষোভকারীদের দাবি, 'আমরা প্রত্যেকেই যোগ্য কর্মাপ্রার্থী ও সরকারি রেজিস্টেশন প্রাপ্ত। কোভিডের সময়ে সকলেই মিলে লড়াই করেছি। অথচ এখন কোনও আমাদের নেই তালিকায় নাম নেই'!

আরও পড়ুন: SSC New Exam Rule: SSC পরীক্ষা পদ্ধতিতে 'বড়সড়' বদল, নয়া নিয়ম কী

এদিন প্রথমে স্বাস্থ্যভবনের ভিতরে ঢুকে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এরপর বিক্ষোভকারীদের তরফে ৪ জনের প্রতিনিধিদলকে ভিতরে গিয়ে আধিকারিকদের সঙ্গে দেখা করার অনুমতি দেয় পুলিস। বাকিরা তখন স্বাস্থ্য ভবনের বাইরে এসে রাস্তা অবরোধ করেন। শেষপর্যন্ত যখন স্বাস্থ্যভবনের একটি গাড়়িকে আটকানো হয়, তখন পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। বিক্ষোভকারীদের রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়ে যায় পুলিসের।

আরও পড়ুন: Bidhannagar Auto: সপ্তাহের প্রথমদিনেই বিধাননগরে অটো বন্ধে চরম দুর্ভোগে যাত্রীরা

কোন পথে সমস্যার সমাধান? শেষ খবর অনুযায়ী, স্বাস্থ্য ভবনের দোতলায় আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসেছেন বিক্ষোভকারীদের ৪ সদস্যের এক প্রতিনিধিদল। সেই আলোচনার ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন নার্সিং চাকরিপ্রার্থীরা। এদিকে রাজ্যে শিক্ষক নিয়োগে স্বচ্ছতা আনতে নয়া ভাবনা SSC-র। এবার থেকে SSC পরীক্ষা হবে OMR শিটে। SSC-র তরফে অবশ্য সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে শিক্ষা দফতর সূত্রে তেমনই খবর পাওয়া গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.