Nurse Agitattion: নার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবনে, পুলিসের সাথে ধস্তাধস্তিতে অসুস্থ ১ চাকরিপ্রার্থী

৩ বছর অপেক্ষার পরেও এখনও পর্যন্ত নিয়োগ করা হয়নি তাঁদের। এরইমধ্যে ২০২১-এ পাস করা চাকরিপ্রার্থীরা নিয়োগ পেয়ে গিয়েছেন।

Updated By: May 24, 2022, 03:04 PM IST
Nurse Agitattion: নার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবনে, পুলিসের সাথে ধস্তাধস্তিতে অসুস্থ ১ চাকরিপ্রার্থী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : চাকরির দাবিতে নার্সদের বিক্ষোভ (Nurse Agitattion) ঘিরে ধুন্ধুমার স্বাস্থ্য ভবনের ভিতরে। নার্সদের আটক করার সময় ধস্তাধস্তিতে অসুস্থ হয়ে পড়েছেন এক আন্দোলনকারী। তাঁকে প্রাখমিক শুশ্রূষার পর বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে পুলিসের তরফে।

নার্সদের বিক্ষোভে তুলকালাম। স্বাস্থ্যভবনের ভিতরে অবস্থানরত আন্দোলনকারীদের হঠাতে আসেন ডিসি। ডিসি-র সঙ্গেও ধস্তাধস্তি বেঁধে যান আন্দোলনকারীদের। তাঁদের অভিযোগ, ৩ বছর অপেক্ষার পরেও এখনও পর্যন্ত নিয়োগ করা হয়নি তাঁদের। ২০১৮ সাল থেকে অপেক্ষা করেও কোনও সুরাহা হয়নি। এরইমধ্যে ২০২১-এ পাস করা চাকরিপ্রার্থীরা নিয়োগ পেয়ে গিয়েছেন।

রাজ্যের সরকারি হাসপাতালে নার্স নিয়োগে বেনিয়মের অভিযোগে সোমবার ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় স্বাস্থ্য ভবন চত্বরে। মঙ্গলবার সেই বিক্ষোভের আঁচ চরমে পৌঁছয়। স্বাস্থ্য ভবনের বাইরে সেই বিক্ষোভ আটকাতে গেলে পুলিসের সঙ্গে ধুন্ধুমার বাধে নার্সদের। বাধা দিতে গিয়ে এক পুলিস আধিকারিক রাস্তায় পড়েও যান। উত্তাল হয়ে ওঠে পরিস্থিতি। তবে প্রথমে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোত করলেও বেলা বাড়তেই নিরাত্তার ঘেরাটোপ টপকে স্বাস্থ্যভবনের গেট ঠেলে ভেতরে ঢুকে পড়েন আন্দোলনরত নার্সরা।

আন্দোলনকারীদের দাবি, করোনা পরিস্থিতিতে বিভিন্ন হাসপাতালে তাঁরা নার্সিংয়ের কাজ করেন। তাঁদের সরকারি হাসপাতালে নিয়োগে অগ্রাধিকার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু গত ২০ মে স্বাস্থ্য দফতর যে নতুন প্যানেল প্রকাশ করে সেখানে ২০১৮, ১৯ এবং ২০ সালের কারও নাম নেই। সবাই ২০২১ সালে নার্সিং ডিগ্রি পাওয়া প্রার্থী। কিন্তু সবাই কেউ ২০১৮, কেউ ২০১৯, তো কেউ আবার ২০২০ সালে ইন্টারভিউতে পাশ করেছেন। তাহলে এখনও চাকরি পেলেন না কেন? প্রশ্ন তাঁদের। 

আরও পড়ুন, 

Sealdah Metro Station: প্রতীক্ষার অবসান, শুরু হচ্ছে Sealdah-Sector V মেট্রো চলাচল, ৩১ মে উদ্বোধন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.