পাহাড়কে আরও কাছে টানতে এবার দার্জিলিংয়েই খোলা হচ্ছে মুখ্যমন্ত্রীর কার্যালয়

পাহাড়বাসীর নিত্যদিনের সমস্যার কথা জানতে এবার দার্জিলিংয়েই খোলা হচ্ছে মুখ্যমন্ত্রীর কার্যালয়। পাহাড় সফরের দ্বিতীয় দিনে একথা ঘোষণা করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  সেইসঙ্গে চারটি নতুন জলবিদ্যুত প্রকল্পের কথাও এদিন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এরমধ্যে তিনটি তিস্তা নদীর ওপর ও একটি  হবে রাম্মামে।

Updated By: Sep 2, 2014, 05:11 PM IST
পাহাড়কে আরও কাছে টানতে এবার দার্জিলিংয়েই খোলা হচ্ছে মুখ্যমন্ত্রীর কার্যালয়

ওয়েব ডেস্ক: পাহাড়বাসীর নিত্যদিনের সমস্যার কথা জানতে এবার দার্জিলিংয়েই খোলা হচ্ছে মুখ্যমন্ত্রীর কার্যালয়। পাহাড় সফরের দ্বিতীয় দিনে একথা ঘোষণা করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  সেইসঙ্গে চারটি নতুন জলবিদ্যুত প্রকল্পের কথাও এদিন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এরমধ্যে তিনটি তিস্তা নদীর ওপর ও একটি  হবে রাম্মামে।

গত তিনবছরে বার বার ছুটে গেছেন পাহাড়ে। এবার উত্তরবঙ্গের উন্নয়নের জন্য দার্জিলিংয়েই একটি কার্যালয় খোলার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ের মানুষ এখানেই তাঁদের যাবতীয় অভাব অভিযোগ জানাতে পারবেন।   

পাহাড় সফরের দ্বিতীয় দিনে মোর্চা নেতাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।  মঙ্গলবার বেলায় কালিম্পং-এ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি সহ পাঁচ সদস্যের প্রতিনিধি দল।  জিটিএ পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন অসুবিধার কথা মুখ্যমন্ত্রীকে জানান মোর্চা নেতারা। কথা হয় আটকে থাকা টাকা নিয়েও।

এই আর্থিক বছরে জিটিএ-র প্রাপ্য ৬৩ কোটি টাকা অবিলম্বে মিটিয়ে  দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মোর্চা নেতারা ছাড়াও এদিন এনএইচপিসি-র আধিকারিকদের সঙ্গেও ।বৈঠক শেষে  রাজ্যে নতুন চারটি জলবিদ্যুত প্রকল্প তৈরির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর উচ্ছ্বসিত মোর্চা নেতারা। মুখ্যমন্ত্রীর সঙ্গে মোর্চা নেতাদের বৈঠকের পর দুপুরে জিটিএ ও রাজ্য সরকারের প্রতিনিধিদের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হয়।

.