"প্রধানমন্ত্রী নয়, ঘরের ছেলে হিসেবেই ঘরে এসেছি", নৈশাহার সেরে বেলুড় মঠে মন্তব্য মোদীর

গতকাল রাত থেকেই নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা বেলুড় মঠ চত্বর। সকাল আটটা থেকে দশটা পর্যন্ত বেলুড় মঠে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তি দিয়েছে কর্তৃপক্ষ। 

Updated By: Jan 12, 2020, 08:32 AM IST
"প্রধানমন্ত্রী নয়, ঘরের ছেলে হিসেবেই ঘরে এসেছি", নৈশাহার সেরে বেলুড় মঠে মন্তব্য মোদীর

নিজস্ব প্রতিবেদন: বেলুড় মঠের ইন্টারন্যাশনাল গেস্ট হাউসে রাত্রীযাপনের পর সকাল ৮টায় লন কার্টে চেপে মন্দিরে আসেন প্রধানমন্ত্রী। সকালে পুজোও দেন তিনি। এরপরই স্বামী বিবেকানন্দের জন্মদিবস উপলক্ষ্যে যুবদিবসের অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের উদ্দেশে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী। গতকাল রাত থেকেই নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা বেলুড় মঠ চত্বর। সকাল আটটা থেকে দশটা পর্যন্ত বেলুড় মঠে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তি দিয়েছে কর্তৃপক্ষ। 

প্রধানমন্ত্রী হিসেবে নয়, ঘরের ছেলে হিসেবেই ঘরে এসেছেন। শনিবার রাতে ঠাকুরের ভোগ খাওয়ার পর এমন কথা বলেন নরেন্দ্র মোদী। স্বামী বিবেকানন্দই তাঁর জীবনের একমাত্র অনুপ্রেরণা, সূত্রের খবর, রাতে আহারের পর এমন কথাই বলেছেন তিনি।

আরও পড়ুন: রাতে বেলুড় মঠেই থাকবেন প্রধানমন্ত্রী, আগামিকাল বসবেন ধ্যানে

অন্যদিকে রবিবার সকাল সাড়ে ছটায় মন্দির খুলতেই দর্শনার্থীরা ভিড় করতে শুরু করে। সকাল আটটা থেকে দশটা পর্যন্ত সাধারণ দর্শনার্থীদের জন্য মন্দিরে প্রবেশ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আটটার পর ছাত্রদের প্রবেশ করানো হবে বেলুড়ে। সেখানেই বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।  উল্লেখ্য গতকাল রাজ ভবনের পরিবর্তে বেলুড়মঠে থাকার ইচ্ছে প্রকাশ করেছিলেন নমো। সেই মতোই তাঁর থাকার ব্যবস্থা করা হয় বেলুড় মঠে। 

.