ঘোষণা সত্ত্বেও খোঁজ নেই সরকারি সবজি কাউন্টারের

সবজির দাম বৃদ্ধি ঠেকাতে না পেরে অবশেষে বিভিন্ন বাজারে সবজি বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফে। বৃহস্পতিবার সকাল থেকে শহরের ৮টি বাজারে বেনফিশের ধাঁচে ভ্রাম্যমান কাউন্টার খুলে সবজি বিক্রির পরিকল্পনা কথাও জানিয়েছিল রাজ্যের কৃষি বিপণন দফতর।

Updated By: Jul 5, 2012, 10:06 AM IST

সবজির দাম বৃদ্ধি ঠেকাতে না পেরে অবশেষে বিভিন্ন বাজারে সবজি বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফে। বৃহস্পতিবার সকাল থেকে শহরের ৮টি বাজারে বেনফিশের ধাঁচে ভ্রাম্যমান কাউন্টার খুলে সবজি বিক্রির পরিকল্পনা কথাও জানিয়েছিল রাজ্যের কৃষি বিপণন দফতর। এগুলি হল, মানিকতলার ভিআইপি মার্কেট, কলেজ স্ট্রিট, এন্টালি, শিয়ালদা শিশির বাজার, বাঁশদ্রোনী, গড়িয়াহাট, ল্যান্সডাউন, এবং বেহালা পৌরবাজার। কিন্তু কার্যক্ষেত্রে সন্ধান মিলল না সেই সমস্ত সরকারি বিক্রয়কেন্দ্রের।
কাঁচালঙ্কা সহ অন্যান্য সবজির দামবৃদ্ধির নেপথ্যে ফড়ে বা দালালদের হাত রয়েছে বলে আগেই জানিয়েছিল সরকার। সেই মত টাস্কফোর্স তৈরি করেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়। কিন্তু কাজ হয়নি। এরপর সোমবার মহাকরণে উচ্চপর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তার নির্দেশে মঙ্গলবার থেকে বাজারে বাজারে শুরু হয় নজরদারি। তাতেও খুব একটা কাজ না হওয়ায় বাধ্য হয়ে রাজ্য সরকার কাউন্টার খুলে সবজি বিক্রির সিদ্ধান্ত নেয়। কিন্তু কলকাতার বাজারগুলি ঘুরেও এদিন সন্ধান মেলেনি কোনও সরকারি কাউন্টারের।

.