C V Ananda Bose: আড়িপাতা বিতর্কে বোসের অ্যাকশন, রাজভবন-রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় পুলিস!

রাজভবনে নজরদারির অভিযোগ ওঠে! রাজভবনের অফিসে কী কাজকর্ম হচ্ছে? কারা আসছেন? তার উপরই নাকি নজরদারি চালানো হচ্ছে। এমনকি, ট্যাপ করা হচ্ছে রাজ্যপালের ফোনও! 

Updated By: Sep 28, 2023, 11:00 AM IST
C V Ananda Bose: আড়িপাতা বিতর্কে বোসের অ্যাকশন, রাজভবন-রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় পুলিস!

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: আড়িপাতা বিতর্কে বোসের অ্যাকশন। রাজ্যপালের রেসিডেন্সিয়াল ফ্লোর ও অফিস এরিয়াতে নিরাপত্তার দায়িত্বে আর রাজ্য পুলিস নয়। সিদ্ধান্ত রাজভবনের। রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে থাকা ফোর্সেও রদবদল। সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সমস্ত রাজ্য পুলিসকে। সেই জায়গায় কেন্দ্রীয় পুলিসকে দেওয়া হবে নিরাপত্তার দায়িত্ব। এমনটাই সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। খবর রাজভবন সূত্রে।

প্রসঙ্গত, রাজভবনে নজরদারির অভিযোগ ওঠে! সেই অভিযোগে ৩ পুলিসকর্মীকে সরানোর সুপারিশ করা হয় রাজভবনের তরফে। অভিযোগ জানানো হয়েছে কলকাতার পুলিস কমিশনার, এমনকী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকেও। সূত্রের খবর তেমনই। একদিকে ধূপগুড়ির জয়ী তৃণমূল প্রার্থীর শপথগ্রহণকে কেন্দ্র করে যখন রাজ্য-রাজ্যপাল টানাপোড়েন চলছে, তখন রাজভবনে নজরদারির অভিযোগ ওঠায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়ায়। সূত্রের খবর, রাজভবনের অফিসে কী কাজকর্ম হচ্ছে? কারা আসছেন? তার উপরই নাকি নজরদারি চালানো হচ্ছে। এমনকি, ট্যাপ করা হচ্ছে রাজ্যপালের ফোনও! 

রাজভবনের তরফে নজরদারির অভিযোগ করতেই রাজনৈতিক মহলেও তার জোর প্রতিক্রিয়া হয়। তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, 'কে অভিযোগ করেছেন, এটা জানা প্রয়োজন। কী ব্য়াপারে অভিযোগ করেছেন, সুনির্দিষ্ট তথ্য কী? রাজভবন তো কোনও গোপন সংগঠন নয়। না, বাইরের দেশের কেউ! অন্য়দেশের দূতাবাস বা কনস্যুলেট, এমনও তো নয়। রাজভবন রাজ্যপালের থাকার জায়গা'। তাঁর প্রশ্ন, 'গোপন কাজকর্ম নেই যে, নজরদারির প্রশ্ন উঠবে! সেরকম কিছু করছিলেন কি? যাঁদের সঙ্গে দেখা হওয়ার কথা নয়, এমন লোকজনের সঙ্গে দেখা করছিলেন কি'?

উল্লেখ্য, রাজ্যে একাধিক বিশ্ববিদ্যালয়ে অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত চলছেই। এই পরিস্থিতিতে নতুন করে নজরদারির অভিযোগ সামনে আসতে নয়া মাত্রা পেয়েছে রাজ্য-রাজ্যপাল সংঘাত। যদিও ৩ পুলিসকর্মীকে সরিয়ে দেওয়ার সুপারিশ সংক্রান্ত কোনও চিঠি পুলিসের কাছে আসেনি বলে দাবি কলকাতা পুলিসের। এরমধ্যেই রাজভবন ও রাজ্যপালের নিরাপত্তার দায়িত্ব থেকে সমস্ত রাজ্য পুলিসকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

আরও পড়ুন, Sovan Chatterjee | Ratna Chatterjee: 'জজ সাহেবকে গালিগালাজ করেন...', ডিভোর্স নিয়ে কোর্টে কলতলার ঝগড়া শোভন-রত্নার!

Partha Chatterjee: পার্থর উপর ক্ষুব্ধ আদালত, জরিমানার নির্দেশ বিচারকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.