Water Logging: উত্তরাখণ্ডের জলে প্লাবিত কলকাতা, দাবি Firhad-র

বিদ্যুতপৃষ্ট হয়ে যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের পরিবারের পাশে সরকার রয়েছে বলে জানান ফিরহাদ (Firhad Hakim)।

Updated By: Sep 23, 2021, 10:11 PM IST
Water Logging: উত্তরাখণ্ডের জলে প্লাবিত কলকাতা, দাবি Firhad-র

নিজস্ব প্রতিবেদন: কয়েক দিনের বৃষ্টিতে জলমগ্ন কলকাতার একাংশ। বহু এলাকায় এখনও জল নামেনি বলে অভিযোগ বাসিন্দাদের। অবিরাম বৃষ্টি ও গঙ্গার জলস্তর বাড়ার জন্য় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে দাবি করলেন কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিম (Firhad Hakim)।                    

শহরে জমা জল নিয়ে ফিরহাদ (Firhad Hakim) এ দিন ব্যাখ্যা দেন,''একটা অ্যাবনর্মাল বৃষ্টি হয়েছে। কলকাতা লাগোয়া অনেক জায়গায় জল জমে। সেচ দফতরকে বলেছি, খালগুলি তাড়াতাড়ি পরিষ্কার করে দিলে জলটা বেরিয়ে যাবে।''

কেবল বাংলায় টানা বৃষ্টির জেরে নয় জলযন্ত্রণার জন্য উত্তরাখণ্ডে মেঘভাঙা বৃষ্টিও দায়ী বলে মনে করেন ফিরহাদ (Firhad Hakim)। তাঁর কথায়,''গঙ্গাতেও জল থইথই করছে। অর্থাৎ উপর থেকে উত্তরাখণ্ডের জলটা হইহই করে আসছে। আমি কাউকে দোষ দিচ্ছি না। উত্তরখণ্ডে মেঘ ভেঙে বৃষ্টি হচ্ছে। এখানেও তাই হচ্ছে। এটা মনে রাখতে হবে তিরিশ বছরে এমন বৃষ্টি হয়নি যেটা গত কয়েক দিনে হয়েছে।'' বিদ্যুতপৃষ্ট হয়ে যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের পরিবারের পাশে সরকার রয়েছে বলে জানান ফিরহাদ।

ফিরহাদের হাকিমকে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বলেন,''নদী বিজ্ঞান নিয়ে গবেষণা করছেন উনি। আসলে এটা অজুহাত।''

আরও পড়ুন- By-Poll: ভোটের দিন ছুটি ঘোষণা করেছি, বেসরকারি কর্মীরাও সবেতন ছুটি পাবেন: Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.