৩ বছরের শিশু HIV পজিটিভ, তাই মা ও ছেলেকে পাড়া ছাড়া করার চাপ

৩ বছরের শিশু HIV পজিটিভ। তাই মা ও ছেলেকে পাড়া ছাড়া করার চাপ। কোনও অজ পাড়া গাঁ নয়। এঘটনা খাস কলকাতার। সোমবার বিকেলে  অত্যাচার, কটাক্ষ, সীমা ছাড়ানোয় মানিকতলা থানার দ্বারস্থ হন মা। একরত্তি শিশুর ঠিকানা এখন HIV আক্রান্তদের হোম।

Updated By: Mar 7, 2017, 07:39 PM IST
৩ বছরের শিশু HIV পজিটিভ, তাই মা ও ছেলেকে পাড়া ছাড়া করার চাপ

ওয়েব ডেস্ক: ৩ বছরের শিশু HIV পজিটিভ। তাই মা ও ছেলেকে পাড়া ছাড়া করার চাপ। কোনও অজ পাড়া গাঁ নয়। এঘটনা খাস কলকাতার। সোমবার বিকেলে  অত্যাচার, কটাক্ষ, সীমা ছাড়ানোয় মানিকতলা থানার দ্বারস্থ হন মা। একরত্তি শিশুর ঠিকানা এখন HIV আক্রান্তদের হোম।

একরত্তি ছেলেটা HIV পজিটিভ। যদি তার ছোঁয়াচ লাগে। HIV গ্রাস করে নেয় আমার সন্তানকেও। শুধু এ আশঙ্কায় মা ছেলেকে পাড়া ছাড়া করার জন্য চাপ দিচ্ছেন প্রতিবেশীরা। না অজ গ্রাম নয়। এঘটনা হার্ট অব দ্য সিটি মানিকতলার।

বছর বারো আগে নাগপুরে বিয়ে হয় তরুণীর। স্বামী সোনার কাজ করেন। সুখে-শান্তিতে কাটছিল পরিবার। আচমকাই একদিন ছন্দপতন। হঠাত্‍ই তিনি জানতে পারেন স্বামী HIV পজিটিভ।  সংসারের  আকাশে ঘনিয়ে আসে কালো মেঘ। তিন সন্তানের মধ্যে দুই মেয়েকে ছুঁতে পারেনি HIV। কিন্তু, একরত্তি ছেলেটা পজিটিভ। তারপরই সন্তানদের নিয়ে মহিলা ফিরে আসেন বাপের বাড়ি। জানাজানি হতেই শুরু হয় অত্যাচার, বাড়ি ছাড়ার চাপ।

নিরুপায় মা ছুটে যান থানায়। হাজির প্রতিবেশীরাও।  পুলিসের সামনেই বিবাদ চরম আকার নেয়। এরপরই স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের ডাকতে বাধ্য হয় পুলিস। গোটা ঘটনা শুনে তাজ্জব স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরাও।

মানিকতলা থানায় অভিযোগ দায়ের করেছেন নির্যাতিতা। যদিও, পুলিস স্বেচ্ছাসেবী সংগঠন হস্তক্ষেপ করতেই সুর বদলে ফেলেন প্রতিবেশীরা। তাঁদের দাবি, HIV আক্রান্ত নয়। মহিলার সঙ্গে বচসার জেরেই এঘটনা। তবে, সবকিছুর পরও মায়ের কোলছাড়া একরত্তি সন্তান। আপাতত তার ঠাঁই HIV আক্রান্তদের একটি হোমে।

.