চৌরঙ্গি, বসিরহাট দক্ষিণ উপনির্বাচনে প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী, ভিডিওগ্রাফির দাবি বিজেপির

Updated By: Sep 8, 2014, 11:04 PM IST
চৌরঙ্গি, বসিরহাট দক্ষিণ উপনির্বাচনে প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী, ভিডিওগ্রাফির দাবি বিজেপির

চৌরঙ্গি ও বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানাল বিজেপি। দলের সর্বভারতীয় সহ-সভাপতি মুখতার আব্বাস নকভির নেতৃত্বে আজ রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে বিজেপির প্রতিনিধি দল। তাঁদের অভিযোগ, রাজ্যে অবাধ ও সুষ্ঠু ভোটের পথে সবচেয়ে বড় বাধা শাসক দল তৃণমূল কংগ্রেস। একই অভিযোগে কমিশনের দ্বারস্থ হতে চলেছে বামেরাও।  

বিজেপি সর্বভারতীয় সভাপতির পর এবার সহ-সভাপতি। একদিনের ব্যবধানে দলের কেন্দ্রীয় নেতৃত্বের দুই শীর্ষনেতা পা রাখলেন এ রাজ্যে। আক্রমণের নিশানায় রাজ্য সরকার তথা তৃণমূল কংগ্রেস। সোমবার  রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিক সুনীল গুপ্তার সঙ্গে দেখা করে বিজেপির প্রতিনিধি দল। ভোটপর্ব অবাধ ও স্বচ্ছ করার দাবিতে আসন্ন উপনির্বাচনে সবকটি বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানিয়েছেন তাঁরা। নির্বাচন কমিশনের কাছে বিজেপির আরও দাবি, সব বুথে ভিডিওগ্রাফি হতে হবে। প্রত্যেক বুথে মাইক্রো অবজার্ভার, অবজার্ভার রাখতে হবে। জাল ভোটার আটকাতে ভোটের দু-তিন দিন আগেই বাংলাদেশ সীমান্ত সিল করে দিতে হবে।

উত্তর চব্বিশ পরগনার জেলাশাসকের ভূমিকা নিয়েও এদিন তোপ দেগেছেন মুখতার আব্বাস নকভি। ভোটের দায়িত্ব থেকে তাঁকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছে বিজেপি। বিজেপির আক্রমণের জবাবে সরব তৃণমূল কংগ্রেসও। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের অভিযোগ, প্রলাপ বকছেন বিজেপি নেতারা। তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে কমিশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বামেরাও।  

সবমলিলিয়ে আসন্ন উপনির্বাচন ঘিরে এমুহুর্তে রাজ্যে রাজনৈতিক তরজা চরমে।   

 

.