Municipal Election 2022: মনোনয়নে পুলিসের বাধা নির্দল প্রার্থীকে! উপযুক্ত ব্যবস্থা করতে নির্দেশ হাইকোর্টের

মঙ্গলবার মনোনয়ন জমা দিতে গিয়ে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন মলয়

Updated By: Feb 9, 2022, 07:59 PM IST
Municipal Election 2022: মনোনয়নে পুলিসের বাধা নির্দল প্রার্থীকে! উপযুক্ত ব্যবস্থা করতে নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: পুলিসের বিরুদ্ধে মনোনয়ন পেশে বাধা দেওয়ার অভিযোগ। বুধবার সেই পুলিসকেই মনোনয়ন দেওয়া নিশ্চিত করার ভার দিল কলকাতা হাইকোর্ট। এদিন বিচারপতি রবিকিষাণ কপুরের একক বেঞ্চের নির্দেশ, জলপাইগুড়ির নির্দল প্রার্থী মলয় বন্দ্যোপাধ্যায় যাতে নির্বিঘ্নে মনোনয়ন জমা দিতে পারেন তা নিশ্চিত করতে হবে জেলাশাসক, পুলিস সুপার এবং কোতয়ালি থানার আইসি-কে। 

জলপাইগুড়ি পুরসভার ১ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী হিসাবে মঙ্গলবার মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন মলয় বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, তৃণমূলের অঙ্গুলীহেলনে পুলিস তাঁকে মনোনয়ন জমা দিতে বাধা দিয়েছে। এর প্রেক্ষিতেই বুধবার আদালতের দ্বারস্থ হন তিনি। যে হেতু বুধবারই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তাই মলয় জরুরি ভিত্তিতে শুনানির আর্জি করেন। ওই মামলার শুনানিতেই আদালত জানায়, মনোনয়নে বাধা দেওয়া যাবে না ওই প্রার্থীকে। এখনই তাঁর মনোনয়নের ব্যবস্থা করতে হবে জেলাশাসককে। এমনকি ওয়েবসাইট থেকে রায়ের কপির জন্য অপেক্ষা না করে এই নির্দেশ যাতে তড়িঘড়ি কার্যকর করা হয় রাজ্যের কৌঁসুলিকে সেই নির্দেশও দেন বিচারপতি। 

আরও পড়ুন-সবকটি বুথই স্পর্শকাতর, ৪ পুরসভার ভোটে মোতায়েন ৯ হাজার পুলিসকর্মী: সূত্র

উল্লেখ্য, মঙ্গলবার মনোনয়ন জমা দিতে গিয়ে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন মলয়। তাঁর দাবি, তিনি ওই জেলায় তৃণমূলের যুব সভাপতি ছিলেন। তৃণমূলের প্রথম প্রার্থীতালিকায় তাঁর নাম ছিল। কিন্তু দ্বিতীয় তালিকা থেকে নাম বাদ পড়ে। তার পর দলের বিরুদ্ধে গিয়ে নির্দল হিসাবে ওই ওয়ার্ড থেকে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় মলয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.