মুকুলের দিনলিপি- থমথমে মুখে দিদির সঙ্গে দেখা করলেন, কাটালেন অন্যরকম ব্যস্ততায়

ফ্ল্যাশ, ক্যামেরা, বুম। বারোটা কুড়িতে দমদম বিমানবন্দরে মুকুল রায় পা রাখতেই একসঙ্গে ঝাঁপিয়ে পড়লেন সকলে। মুকুল দা কবে যাচ্ছেন সিবিআইতে? ডেলোর বৈঠকের কথা স্বীকার করেছেন আপনি? বিজেপির অভিযোগ আপনি দলবদল করছেন? মুখ খুললেন না মুকুল রায়।

Updated By: Jan 14, 2015, 06:57 PM IST

ওয়েব ডেস্ক: ফ্ল্যাশ, ক্যামেরা, বুম। বারোটা কুড়িতে দমদম বিমানবন্দরে মুকুল রায় পা রাখতেই একসঙ্গে ঝাঁপিয়ে পড়লেন সকলে। মুকুল দা কবে যাচ্ছেন সিবিআইতে? ডেলোর বৈঠকের কথা স্বীকার করেছেন আপনি? বিজেপির অভিযোগ আপনি দলবদল করছেন? মুখ খুললেন না মুকুল রায়।

সাদা পায়জামা, পাঞ্জাবি, গলায় শাল। দিল্লি থেকে রওনা হওয়ার আগে রোজকার নিয়মমতো স্নানটাও সেরে এসেছেন। প্রশ্নবানের মুখে ক্যামেরার সামনে কিছুক্ষণের জন্য দাঁড়ালেন মুকুল রায়। সিবিআই ডাকার পর থেকে যে কথা বারবার বলেছেন তিনি কলকাতায় ফিরে সেকথাই আরও একবার বললেন। বললেন,  ''আমি আজ অবধি জীবনে কোনও অনৈতিক কোনও কাজ করিনি''। সঙ্গে বলেন, দলের সঙ্গে কথা বলার পরই সিবিআইয়ের কাছে কবে, কখন দেখা করতে যাবেন তা জানাবেন।

 

তারপরেই পুলিসের ঘেরাটোপে সোজা গাড়িতে। পিছনের গাড়িতে বিধায়কপুত্র। দমদম বিমানবন্দর থেকে তৃণমূল ভবন। সামান্য একটু সময় কাটিয়ে সোজা নবান্নে। দরজা ঠেলে ঢুকলেন মুখ্যমন্ত্রীর ঘরে। প্রায় আধঘণ্টা দলনেত্রীর সঙ্গে কথা বলে যখন বেরোচ্ছেন তখন মুখটা আরও থমথমে। মাথা নেড়ে বুঝিয়ে দিলেন 'নো কমেন্টস'।

 মুখ্যমন্ত্রীর সঙ্গে মুকুল রায়ের বৈঠক শেষ হওয়ার পরেই নবান্নে রটে যায় মদন মিত্রের মতো তিনিও নাকি পদত্যাগপত্র জমা দিয়েছেন দলনেত্রীকে। তবে কোন পদ থেকে পদত্যাগ এর আদৌ কোনও সত্যতা জানা যায়নি। নবান্ন থেকে নিজাম প্যালেস,  তারপর নিজের বাড়ি। ঘনিষ্ট মহলের দাবি এরপর ডুবে গিয়েছেন একের পর এক ফোনে। কী করবেন মুকুল রায়? কী বলবেন তিনি? তার সামনে দুটো পথ খোলা। হয় নিজেকে বাঁচানো নয়তো দলকে বাঁচানো। কোন পথে হাঁটবেন তৃণমূল সেনাপতি?

.