বিজেপি বালাই, কংগ্রেসের বৈঠকে জোটকথা প্রবল সিপিএমবিরোধী নেতার মুখে

বামেদের সঙ্গে যৌথ মঞ্চ গড়ে তোলা নিয়ে জেলা সভাপতিরা একমত, জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি। 

Updated By: Jul 20, 2019, 12:07 AM IST
বিজেপি বালাই, কংগ্রেসের বৈঠকে জোটকথা প্রবল সিপিএমবিরোধী নেতার মুখে

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের আগে ছিলেন প্রবল সিপিএম বিরোধী। সেই তিনিই ভোটের পর সিপিএমের সঙ্গে জোটের সওয়াল করলেন নেতৃত্বের কাছে। সিপিএম বিরোধী হিসেবে পরিচিত উত্তর দিনাজপুরের কংগ্রেস নেতা মোহিত সেনগুপ্তই এদিন প্রদেশ কংগ্রেসের বৈঠকে খেলেন ডিগবাজি। তাঁর মুখেই শোনা গেল, কাস্তে হাতুড়ি সঙ্গে হাত মিলিয়ে চলার কথা।   

বঙ্গ সিপিএম যখন কংগ্রেসের সঙ্গে জোটকে আপাতত সব রোগের ওষুধ বলে মনে করছে তখন বিধানভবনেও বন্ধুতার বার্তা। এদিন দলের জেলা সভাপতিদের সঙ্গে বৈঠক করেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। ভোটের আগে যিনি জোটের বিরোধিতায় সরব ছিলেন, উত্তর দিনাজপুরের সেই মোহিত সেনগুপ্তও, বামেদের সঙ্গে নিয়ে চলার কথা বলেন। লোকসভা ভোটেই মহম্মদ সেলিমের সঙ্গে তাল ঠুকেছিলেন মোহিতবাবু। কিন্তু রায়গঞ্জে কংগ্রেসের হতশ্রী দশা, সর্বোপরি উত্তরবঙ্গজুড়ে গেরুয়া শিবিরের দাপাদাপির জেরে বাস্তব পরিস্থিতি উপলব্ধি করতে পেরেছেন পোড়খাওয়া নেতা মোহিত সেনগুপ্ত।   

আর অধীর চৌধুরীর লাইনেই সাংবাদিক বৈঠকে সোমেন মিত্রর মন্তব্য, বামেদের সঙ্গে যৌথ মঞ্চ গড়ে তোলা নিয়ে জেলা সভাপতিরা একমত। তবে নির্বাচনকে সামনে রেখে সেটা করলে হবে না। ভোটের বহু আগে থেকেই প্রকাশ্যে তা করতে হবে। মানুষ যাতে সুবিধাবাদী বলে মনে না করেন, সেজন্যই এটা জরুরি। 

এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন। রাজ্যে, শক্তি বাড়াচ্ছে বিজেপি। চ্যালেঞ্জের সামনে তৃণমূল। অস্তিত্বের লড়াইয়ে বাম-কংগ্রেস। ফলে, ভোট যত এগিয়ে আসবে ততই নতুন নতুন সমীকরণ দেখা যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল। 

আরও পড়ুন- প্রতিপক্ষের সুবিধা করেছে আরএসপি, গোপন চিঠিতে শরিককে কাঠগড়ায় তুলে দায়সারা সিপিএম?

.