কড়া দাওয়াই! লেট করলেই টাকা হাতছাড়া হবে বিধায়কদের

বিধানসভার বিভিন্ন কমিটির বৈঠকে যোগদানের জন্য সাম্মানিক পান বিধায়করা।

Updated By: Jun 20, 2018, 06:14 PM IST
কড়া দাওয়াই! লেট করলেই টাকা হাতছাড়া হবে বিধায়কদের

নিজস্ব প্রতিবেদন : বিধানসভার বৈঠকে হাজিরা নিয়ে বেজায় বিড়ম্বনায় পড়লেন বিধায়করা। অভিযোগ, বৈঠকে যোগ না দিয়ে শুধু খাতায় সই করেই টাকা তুলে নিচ্ছেন বিধায়করা। বিধানসভার অন্দরে কানাঘুষোয় এমন খবর বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল। তবে এদিন খোদ অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় হঠাত্ বিধানসভার এক বৈঠকে হাজিরা দিতেই বেআব্রু হয়ে গেল আসল ছবিটা।

বিধানসভায় ৪১টি কমিটি রয়েছে। প্রতিদিনই বিভিন্ন কমিটির বৈঠক হয়। সেই বৈঠকে যোগদানের জন্য সাম্মানিক পান বিধায়করা। বৈঠক শেষ হওয়ার পর খাতায় সইয়ের পরই বিধায়করা সেই সাম্মানিক মূল্য হাতে পান। কিন্তু বেশ কিছুদিন ধরেই অধ্যক্ষের কানে আসছিল, বিধায়করা সঠিক সময়ে বৈঠকে যোগ দিচ্ছেন না। আবার পরে এসে খাতায় সই করে টাকাও তুলে নিয়ে যাচ্ছেন। অভিযোগ যাচাই করতে এদিন সরাসরি বিধানসভার এক বৈঠকে এসে হাজির হন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, ২০১৯-এর আগেই সারদা-রোজভ্যালির জাল গুটান, কড়া ধমক সিবিআই শীর্ষ কর্তার

আর তাতেই ধরা পড়ে বৈঠকে বিধায়কদের উপস্থিতির বাস্তব ছবিটা। দেখা যায়, অর্ধেকের বেশি বিধায়কই কার্যত বৈঠকে অনুপস্থিত। এরপরই বিধায়কদের 'বৈঠক ভাতা' নিয়ে কড়া অবস্থান নেন অধ্যক্ষ। তিনি স্পষ্ট জানিয়ে দেন, বিধায়করা যদি বৈঠকে পুরো সময় উপস্থিত থাকেন, তবেই তাঁরা খাতায় সই করে টাকা নিতে পারবেন। কিন্তু কোনওভাবেই বৈঠক শুরু হওয়ার পরে যোগ দিলে, আর খাতায় সই করা যাবে না। সেক্ষেত্রে কোপ পড়বে সাম্মানিকে।

.