ধর্মতলায় পার্শ্বশিক্ষকদের সমাবেশে অশান্তি, বিক্ষোভের মুখে শিক্ষামন্ত্রী Parth Chatterjee

উত্তেজনা ছড়াল রানি রাসমনি অ্যাভিনিউ-তে।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 14, 2021, 10:44 PM IST
ধর্মতলায় পার্শ্বশিক্ষকদের সমাবেশে অশান্তি, বিক্ষোভের মুখে শিক্ষামন্ত্রী Parth Chatterjee

নিজস্ব প্রতিবেদন: বেতন কাঠামোর উন্নতি-সহ একাধিক দাবিতে লাগাতার আন্দোলন। নবান্ন অভিযান ও বিকাশভবন অভিযান কর্মসূচিতে পুলিসি বাধার মুখেও পড়েছেন আন্দোলনকারীরা। পার্শ্বশিক্ষকদের সমাবেশে যোগ দিয়ে এবার বিক্ষোভের মুখে পড়লেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষামন্ত্রীকে ঘিরে ধরে দাবি পেশ করলেন ভোকেশনাল ট্রেনিং-র সঙ্গে যুক্ত শিক্ষকরা। উত্তেজনা ছড়াল রানি রাসমনি অ্যাভিনিউ-তে।

এদিন ধর্মতলার রানি রাসমনি অ্যাভিনিউ-তে সমাবেশ ছিল শিক্ষক সমন্বয় কমিটির। সেই সমাবেশে যোগ দিয়েছিলেন এসএসকে, এমএসকে, প্রাণীমিত্র, পার্শ্বশিক্ষক-সহ মোট ১৩টি সংগঠনের সদস্যরা। সম্প্রতি রাজ্যের অন্তর্বর্তীকালীন বাজেটে পার্শ্বশিক্ষকদের জন্য বেতন বৃদ্ধি, অবসরকালীন ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিকেলে পার্শ্বশিক্ষকদের সেইসব সরকারি সুবিধার কথা জানাতেই ধর্মতলায় সমাবেশে যান শিক্ষামন্ত্রী। কিন্তু তাতে লাভ কিছুই হয়নি। উল্টে সামনে পেয়ে শিক্ষামন্ত্রীকে ঘিরে ধরে একদল শিক্ষক বিক্ষোভ দেখাতে শুরু করেন বলে অভিযোগ।

আরও পড়ুন: কোচবিহারের পর এবার কলকাতা, রথযাত্রার সূচনায় ফের বাংলায় Shah

জানা গিয়েছেন, এদিন যাঁরা শিক্ষামন্ত্রী সামনে বিক্ষোভ দেখান, তাঁরা সকলেই রাজ্যে বিভিন্ন উচ্চমাধ্যমিক স্কুলে ভোকেশনাল ট্রেনিং-র সাথে যুক্ত। ওই শিক্ষকদের বক্তব্য, নবান্নে ৭ জন প্রতিনিধির সঙ্গে দেখা করে দাবি পূরণের আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু পার্শ্বশিক্ষকদের মতো তাঁদের জন্য নির্দিষ্ট কিছু ঘোষণা করা হয়নি। এর আগে ৬ দফা দাবিতে বিধানসভার সামনে অবস্থান বিক্ষোভে বসেছিলেন পার্শ্বশিক্ষকরা। সাফ জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে সেখান থেকে নড়বেন না। সেদিন যাঁরা ওই বিক্ষোভে অংশ নিয়েছিলেন, তাঁরাও কিন্তু ধর্মতলায় সমাবেশে হাজির ছিলেন।

.