আর মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে খোঁজাখুঁজি করতে হবে না, আসছে অ্যাপ

৪২টি ভবন, প্রায় ৫০টি জায়গা। সুপারের অফিস থেকে সেন্ট্রাল ল্যাব, এক্সরে রুম থেকে অ্যাকাউন্টস বিভাগ। 

Updated By: Aug 3, 2019, 11:42 PM IST
আর মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে খোঁজাখুঁজি করতে হবে না, আসছে অ্যাপ

নিজস্ব প্রতিবেদন: হাতে থাকছে অ্যাপ আর মুঠোয় হাসপাতালের যাবতীয় খুঁটিনাটি। কলকাতা মেডিক্যাল কলেজের অ্যাপের সাহায্যেই এবার পৌছে যাওয়া যাবে যে কোনও বিভাগে, যেকোনও ভবনে। ১৫ অগস্ট আসছে অ্যাপটি। 

৪২টি ভবন, প্রায় ৫০টি জায়গা। সুপারের অফিস থেকে সেন্ট্রাল ল্যাব, এক্সরে রুম থেকে অ্যাকাউন্টস বিভাগ। কলকাতা মেডিক্যাল কলেজে চিকিত্সা করাতে গিয়ে একবারে গন্তব্য খুঁজে পাওয়া মুশকিল। আর সেখানেই মুশকিল আসানে প্রস্তুত অ্যাপ। গুগল ম্যাপের সঙ্গে যুক্ত থাকবে অ্যাপটি। অ্যাপ ডাউনলোড করলে মেডিক্যাল কলেজ আপনার হাতের মুঠোয়। এখন চলছে অ্যাপটির শেষ মুহূর্তের সংশোধনের কাজ।  ৮০ শতাংশ কাজ সম্পূর্ণ। সব কিছু থাকলে আগামী ১৫ অগস্ট চালু হবে অ্যাপটি। 

অ্যাপে ডেস্টিনেশন ক্লিক করলেই অ্যারো চিহ্ন আপনাকে বলে দেবে কোথায় যেতে হবে। ধরুন আপনি মেডিক্যাল কলেজে প্রবেশ করে এক্স-রে রুমে যেতে চান। অ্যাপে ডেস্টিনেশন লিখে ক্লিক করলেই অ্যারো চিহ্ন আপনাকে কোথায় যেতে হবে তার হদিস দেবে।

কবে কোন ডাক্তার বসবেন, কোন বিভাগ কোন বিল্ডিংয়ের কোন ফ্লোরে ইত্যাদি সব তথ্যই থাকছে অ্যাপে। থাকছে, ব্লাড ব্যাঙ্কের যাবতীয় তথ্যও। এছাড়াও পরামর্শ, জরুরি উত্তর, পুলিসের সহায়তার মতো বিষয়গুলিও। 

আরও পড়ুন- অহংকার নয়, পাঠশালায় বার্তা মোদীর, পিছনে এসে বসলেন বাঙালি সাংসদের পাশে

.