'রেপ' শব্দটি ব্যবহার করা উচিত হয়নি, দুঃখপ্রকাশ করেও তাপস পালের পাশে স্ত্রী নন্দিনী

কুরুচিকর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেন তৃণমূল সাংসদ তাপস পালের স্ত্রী নন্দিনী পাল। তিনি সাংবাদিকদের জানান, "এইরকম মন্তব্যের জন্য আমি জনগণের কাছে ক্ষমা চাইছি, তাঁর `রেপ` শব্দটি ব্যবহার করা উচিত হয়নি"।

Updated By: Jul 1, 2014, 06:03 PM IST

কুরুচিকর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেন তৃণমূল সাংসদ তাপস পালের স্ত্রী নন্দিনী পাল। কুরুচিকর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেও, এই বিতর্কে স্বামীর পাশেই দাঁড়ালেন তাপস পালেন স্ত্রী নন্দিনী পাল। তাঁর দাবি, ওই গ্রামে বিরোধী কর্মী সমর্থকরাই তাপস পালকে উত্তেজিত করেছিল। তাই মাথা গরম করে সেকথা বলে ফেলেছেন তাপস পাল। তবে তিনি সাংবাদিকদের জানান, "এইরকম মন্তব্যের জন্য আমি জনগণের কাছে ক্ষমা চাইছি, তাঁর 'রেপ' শব্দটি ব্যবহার করা উচিত হয়নি"।

২৪ ঘণ্টায় তৃণমূল সাংসদের বিস্ফোরক মন্তব্য সম্প্রচারের পরেই দেশজুড়ে আলোড়ন পড়ে যায়। তাপস পালের কড়া শাস্তির দাবিতে সরব হয়েছে রাজনৈতিক দল থেকে জাতীয় মহিলা কমিশন। সমালোচনার মুখে পড়ে আটচল্লিশ ঘণ্টার মধ্যে কৃষ্ণনগরের সাংসদের কৈফিয়ত তলব করেছে তৃণমূল কংগ্রেস।

২৪ ঘণ্টায় প্রথম সম্প্রচারিত হয় তৃণমূল সাংসদ তাপস পালের বিস্ফোরক মন্তব্য। শুধু বিরোধীদের গুলি করে মারার হুমকিতেই থেমে থাকেননি তাপস পাল। ছেলেদের দিয়ে 'রেপ' করার হুমকিও দিয়েছিলেন। এরপরে তৃণমূল সাংসদ যা বললেন তা এপর্যন্ত কোনও রাজনীতিকের মুখেই শোনা যায়নি।

তৃণমূল সাংসদের মন্তব্যের কড়া সমালোচনা করে কংগ্রেস। তাপস পালের মন্তব্যকে কুরুচিকর বলেছে বিজেপি। তৃণমূল সাংসদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি জানিয়েছে তারা। তৃণমূল সাংসদের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন কিরণ বেদীও। তাপস পালের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবি করেন তিনি। তাপস পালের মন্তব্যের সমালোচনা করেছে গণতান্ত্রিক মহিলা সমিতিও। কৃষ্ণনগরের সাংসদের মন্তব্যের বিরোধিতায় সরব হয়েছে জাতীয় মহিলা কমিশনও। অবিলম্বে তাপস পালের গ্রেফতারের দাবি জানিয়েছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন মমতা শর্মা।

দলীয় সাংসদের এহেন মন্তব্যের জেরে দেশজুড়ে তোলপাড় শুরু হতেই চাপে পড়ে যায় তৃণমূল কংগ্রেস। বক্তব্যের নিন্দা করে আটচল্লিশ ঘণ্টার মধ্যে তাপস পালের কৈফিয়ত তলব করে দল। তৃণমূল সূত্রে খবর, তাপস পালের মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। যদিও এ নিয়ে প্রকাশ্যে মুখ খোলেননি তিনি। এটাই প্রথম নয়, এর আগেও বহুবারই নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে এসেছেন তাপস পাল। কিন্তু কখনওই তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি দল। এত বড় কাণ্ডের পর এবার কি কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবেন তৃণমূল নেত্রী? রাজনৈতিক মহল এবং নাগরিক সমাজে এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন।

.