SSKM Fire: জরুরি বিভাগে শর্ট সার্কিট! ফের অগ্নিকাণ্ড এসএসকেএম-এ

খবর পেয়ে হাসপাতালে পৌঁছন মেয়র  ফিরহাদ হাকিম ও মন্ত্রী অরূপ বিশ্বাস। রোগীদের সরিয়ে ফেলা হয় নিরাপদ স্থানে।

Updated By: Nov 18, 2022, 03:51 PM IST
SSKM Fire: জরুরি বিভাগে শর্ট সার্কিট! ফের অগ্নিকাণ্ড এসএসকেএম-এ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  হাসপাতালের সিটি স্ক্যান মেশিনে শর্ট সার্কিট!  ফের অগ্নিকাণ্ড এসএসকেএমে। আগুন লাগল  জরুরি বিভাগের পিছনে সিটি স্ক্যান বিল্ডিংয়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মেয়র ফিরহাদ হাকিম ও মন্ত্রী অরূপ বিশ্বাস। দমকলের ৯ ইঞ্জিনের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। রোগীদের কোনও ক্ষতি হয়নি। 

জানা গিয়েছে, ঘড়িতে তখন সাড়ে দশটা। এদিন রাতে এসএসকেএমের জরুরি বিভাগের পিছনের যে বিল্ডিংয়ে রোগীদের সিটি স্ক্যান করা হয়, সেই বিল্ডিং থেকে ধোঁয়া বেরোতে দেখেন হাসপাতালের নিরাপত্তাকর্মীরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। কিন্তু দমকলকর্মীরা যখন ঘটনাস্থলে পৌঁছন, ততক্ষণে আগুন ছড়িয়ে পড়েছে অনেকটাই। এরপর একে একে আনা হয় দমকলের ৯ ইঞ্জিন। গোটা হাসপাতাল বিদ্যুৎবিচ্ছিন্ন করে দেওয়া হয়। দমকলের তৎপরতায় অবশ্য দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

দমকলমন্ত্রী সুজিত বসু এখন কলকাতার বাইরে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে এসএসকেএম পৌঁছন মেয়র ফিরহাদ হাকিম ও মন্ত্রী অরূপ বিশ্বাস। রোগীদের কী অবস্থা? এসএসকেএম সূত্রে খবর, জরুরি বিভাগের সামনের দিকে দোতলায় রোগীরা থাকেন। আগুন লাগার পরেই নিরাপদ জায়গায় সরিয়ে ফেলা হয় তাঁদের। মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, 'কোনওভাবে সিটি স্ক্যান মেশিনে শর্ট সার্কিট হয়ে আগুন লেগে গিয়েছিল। মেশিন পুরোটাই পুড়ে গিয়েছে'। হাসপাতালে ফের বিদ্যুৎ পরিষেবাও চালু গিয়েছে।

এর আগেও, অগ্নিকাণ্ড ঘটনা ঘটেছিল এসএসকেএম-এ। আপদকালীন পরিস্থিতি মোকাবিলায় হাসপাতাল সর্বক্ষণ রাখা থাকে দমকলের ইঞ্জিনও। তারপরে কীভাবে এতবড় আগুন লাগল? তা নিয়ে প্রশ্ন উঠেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.