একলা চলার বার্তা নিয়ে সোনিয়ার দরবারে আজ মানস

সোনিয়া গান্ধীর সঙ্গে আজ দেখা করবেন মানস ভুঁইঞা। সূত্রের খবর, বিধানসভা নির্বাচনে কেন কংগ্রেসের একলা চলা উচিত, দলীয় সভানেত্রীকে সেকথা আরও একবার বোঝানোর চেষ্টা করবেন প্রদেশ কংগ্রেস নেতা। সোমবার রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকেও একই কথা বলেছিলেন মানস ভুঁইঞা। আজ বেলা এগারোটা নাগাদ এই বৈঠক হওয়ার কথা।

Updated By: Feb 2, 2016, 10:25 AM IST
একলা চলার বার্তা নিয়ে সোনিয়ার দরবারে আজ মানস

ওয়েব ডেস্ক: সোনিয়া গান্ধীর সঙ্গে আজ দেখা করবেন মানস ভুঁইঞা। সূত্রের খবর, বিধানসভা নির্বাচনে কেন কংগ্রেসের একলা চলা উচিত, দলীয় সভানেত্রীকে সেকথা আরও একবার বোঝানোর চেষ্টা করবেন প্রদেশ কংগ্রেস নেতা। সোমবার রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকেও একই কথা বলেছিলেন মানস ভুঁইঞা। আজ বেলা এগারোটা নাগাদ এই বৈঠক হওয়ার কথা।

পাটনায় নীতিশ কুমারের শপথ গ্রহণ অনুষ্ঠান। সেখানেই দেখা গিয়েছিল একান্ত আলাপচারিতায় রাহুল মমতাকে। কী কথা হয়েছিল সেদিন। এই নিয়ে নানাধরনের জল্পনা তৈরি হয়।  সেদিনের কথোপকথন এবার প্রদেশ কংগ্রেস নেতাদের সামনে ফাঁস করলেন রাহুল গান্ধী নিজেই। ভুলেও বামের সঙ্গে জোট কোরো না। রাহুলকে এমনই নাকি পরামর্শ দিয়েছিলেন মমতা। বামসঙ্গ চেয়ে প্রদেশ নেতৃত্বের সঙ্গে বৈঠকে এই অজানা তথ্য ফাঁস করলেন খোদ কংগ্রেস সহসভাপতিই।
 
একদিকে যখন ভোট অঙ্কে বাম জোটে কী লাভ রাহুলকে সেটাই বোঝানোর চেষ্টা করছিলেন অধিকাংশ প্রদেশে নেতা, ঠিক তখনই  রাহুল জানান, কয়েক মাস আগে পটনায় নীতীশ কুমারের শপথগ্রহণ অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ডেকে একটা পরামর্শ  দিতে চান। রাহুল জানতে চাইলে  মমতার মন্তব্য ছিল, আর যা-ই হোক কংগ্রেস যেন সিপিএমের সঙ্গে জোট না করে!   রাহুলের পাটনা কাহিনীর  তীব্র নিন্দা করেছে তৃণমূল।  জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন পাল্টা দাবি করেছেন, তৃণমূল নেত্রীকে জড়িয়ে এই কাহিনি পুরোপুরি মিথ্যা! এমন গল্প প্রচার করা হলে তাঁরা কড়া প্রতিবাদ জানাতে বাধ্য হবেন।

.