শিল্পসম্মেলনে বিনিয়োগই লক্ষ্য রাজ্যের

বাংলার শিল্পসম্মেলন এবার আন্তর্জাতিকমঞ্চ। তাই চেষ্টায় খামতি রাখতে চাইছে না রাজ্য সরকার। সামিটের আগের দিন নিউটাউনের ইকো পার্কে শিল্পপতিদের নিয়ে নৈশভোজের আয়োজন করেছিল হিডকো। বিনিয়োগকারীদের প্রাথমিক প্রতিক্রিয়ায় দারুণ আশাবাদী মুখ্যমন্ত্রী।

Updated By: Jan 7, 2015, 10:20 AM IST
শিল্পসম্মেলনে বিনিয়োগই লক্ষ্য রাজ্যের

কলকাতা: বাংলার শিল্পসম্মেলন এবার আন্তর্জাতিকমঞ্চ। তাই চেষ্টায় খামতি রাখতে চাইছে না রাজ্য সরকার। সামিটের আগের দিন নিউটাউনের ইকো পার্কে শিল্পপতিদের নিয়ে নৈশভোজের আয়োজন করেছিল হিডকো। বিনিয়োগকারীদের প্রাথমিক প্রতিক্রিয়ায় দারুণ আশাবাদী মুখ্যমন্ত্রী।

কথায় বলে অতিথি দেব ভব। আর সেই অতিথি যদি আমন্ত্রিত শিল্পপতি হন, তাহলে তো কথাই নেই। রাজ্যে লক্ষ্মীর ঝাঁপি খুলতে তত্‍পর রাজ্য সরকার তাই অতিথি আপ্যায়ণে দারুণ মনোযোগী। মঙ্গলবার হিডকোর তরফে নিউটাউনের ইকোপার্কে একটি নৈশভোজের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত হন দেশবিদেশের বহু শিল্পপতি।

এসেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।  সবাইকে আপ্যায়ণে ব্যস্ত রইলেন শিল্পমন্ত্রী অমিত মিত্র। কিছুক্ষণের মধ্যেই চলে আসেন মুখ্যমন্ত্রী। শিল্পপতিদের সঙ্গে প্রাথমিক কথাবার্তায় বিনিয়োগের বিষয়ে আশাবাদী মুখ্যমন্ত্রী।

শুধু টিভিতেই নয়। মুখ্যমন্ত্রী তাঁর আশার কথা জানিয়েছেন সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটেও। রাতে ফেসবুকে তিনি লিখেছেন,  বেঙ্গল বিজনেস সামিটের প্রাক্কালে বিভিন্ন শিল্প সংস্থার কর্তা, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিদেশি অতিথি এবং আমার পুরো বেঙ্গল টিম মনোরম ইকো ট্যুরিজম পার্কের বর্ণাঢ্য অনুষ্ঠানে একসঙ্গে মিলিত হল। কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলিও তাতে যোগ দেন। তার আগে বিকেলে কয়েকজন জাতীয় ও আন্তর্জাতিক স্তরের শিল্পপতিদের সঙ্গে আমি দেখা করেছি। আমরা সবাই একটা সফল শিল্প সম্মেলনের দিকে তাকিয়ে রয়েছি।

 

.