ডেঙ্গি নিয়েও সেই সাজানো ঘটনার তত্ত্ব মমতার মুখে

আবার সেই সাজানো ঘটনার তত্ত্বকেই অজুহাত হিসাবে দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাজানো ঘটনা এবার ডেঙ্গিতেও!

Updated By: Sep 6, 2012, 05:03 PM IST

আবার সেই সাজানো ঘটনার তত্ত্বকেই অজুহাত হিসাবে দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাজানো ঘটনা এবার ডেঙ্গিতেও! মুখ্যমন্ত্রী বলেন," আমি খোঁজ নিয়ে দেখেছি ডেঙ্গি নিয়ে বহু ঘটনাই সাজানো। আমি নিজে হাসপাতাল পরিদর্শন করেছি, ম্যালেরিয়ার প্রকোপ কমেছে।" মমতা দাবি করেন সল্টলেকের কিছু হাসপাতাল নাকি তাঁকে নাকি অভিযোগ করেছে বেড নেই এমন মিথ্যা খবর জোর করে প্রচার করা হচ্ছে।"মুখ্যমন্ত্রীর এ হেন মন্তব্যের পর তৈরি হয়েছে বিতর্ক। ডেঙ্গিতে মৃতের সংখ্যা বাড়লেও সরকার কেন তা লঘু করে দেখানোর চেষ্টা করছে তা নিয়ে সরব বিশেষজ্ঞমহল।
তবে জোর গলায় এমন কথা বলার পরই মমতা স্বীকার করেন ডেঙ্গি হচ্ছে এটা সত্যি। এমন কি ডেঙ্গি যে সত্যিকারের বিপর্যয় সেটাও মেনে নেন মমতা । এরপর ডেঙ্গি তাড়াতে মমতার দাওয়াই, "সাধারণ মানুষকে সতর্ক থাকতে হবে। জ্বর হলেই রক্ত পরীক্ষা করান। নুন-চিনির জল খেতে হবে।"
ডেঙ্গি মোকাবিলায় পুরসভার ব্যর্থতার অভিযোগে রাস্তায় নামলেন যুব প্রদেশ কংগ্রেস কর্মী সমর্থকরা। আজ হিন্দ সিনেমা হলের সামনে বিক্ষোভ কর্মসূচি করেন যুব কংগ্রেস নেতৃত্ব। মেয়রের কুশপুত্তলিকা দাহ করা হয় বিক্ষোভ মিছিলে। ডেঙ্গি প্রতিরোধে পুরসভার বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে অবস্থান-বিক্ষোভে বসলেন বাম কাউন্সিলররা। বৃহস্পতিবার দুপুর পৌনে দুটো থেকে মেয়রের ঘরের সামনে বিক্ষোভে বসেছেন তাঁরা।

.