WB By-Poll: 'অভিষেককে হয়রান করা হচ্ছে', ভোট-প্রচারে কেন্দ্র-কে নিশানা Mamata-র

নাম না করে কটাক্ষ শুভেন্দুকে।

Updated By: Sep 8, 2021, 06:01 PM IST
WB By-Poll:  'অভিষেককে হয়রান করা হচ্ছে', ভোট-প্রচারে কেন্দ্র-কে নিশানা Mamata-র

নিজস্ব প্রতিবেদন:  'আমার উপর রাগের কারণে অভিষেককে হয়রান করা হচ্ছে। একদিন দীর্ঘ জেরার পর পরের দিন আবার ডাকছে'। ভবানীপুরে উপনির্বাচনের প্রচারে নেমে 'এজেন্সির তৎপরতা'র অভিযোগে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে ফের কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারীকেও।

পুজোর আগে ফের ভোট বাংলায়। রাজ্য সরকারের 'বিশেষ অনুরোধ'-এ শুধুমাত্র ভবানীপুরে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেদিনই আবার সাধারণ নির্বাচন হবে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর কেন্দ্রেও। প্রত্যাশামতোই ভবানীপুরে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। এদিন চেতলা কর্মিসভা থেকেই ভোটে প্রচারে নেমে পড়লেন মমতা।

আরও পড়ুন: WB Bypoll: ভবানীপুর কেন্দ্রে বামেদের সম্ভাব্য প্রার্থী শ্রীজীব বিশ্বাস

কয়লাকাণ্ডে তদন্তে ইডি-র তৎপরতা বেড়েছে। দিল্লিতে গিয়ে ইতিমধ্যেই ইডি-র দফতরের হাজিরা দিয়ে এসেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ৪৮ ঘণ্টার ব্যবধানে ফের অভিষেককে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা। এবার তাঁর কাছ থেকে বেশ কয়েকটি নথিও চেয়েছেন তদন্তকারীরা। এদিন চেতলায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'কংগ্রেস, শরদ পওয়ারকে এজেন্সি দেখিয়ে জব্দ করেছে। অভিষেকের বিরুদ্ধে বেআইনি কেস থাকলে প্রমাণ করুক। তোমাকে প্রমাণ করতে হবে, তুমি চোর? কলকাতা থেকে মামলা কেন দিল্লিতে টেনে নিয়ে যাওয়া হল? নারদ মামলায় সুব্রত মুখোপাধ্যায়ের নাম আছে'। এরপরই নাম না করে শুভেন্দুকে কটাক্ষ, 'আসল চোরের নাম নেই'।

আরও পড়ুন: Behala Murder: পরিচিত কেউ আসাতেই খুলে দেওয়া হয় বিল্ডিংয়ের মেন গেটের তালা, অনুমান গোয়েন্দাদের

একুশে বিধানসভা ভোটে নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে হেরে যান অল্প ব্যবধানে। ভোটের ফলাফল এখন মামলা চলছে কলকাতা হাইকোর্টে। সেই প্রসঙ্গ উল্লেখ করে মমতা বলেন, 'আমি একটা আসনে পরাজিত হয়েছি, কিন্তু আদালতে মামলা করেছি। নন্দীগ্রামে কাউকে ভোট করতে দেওয়া হয়নি। খালি ছাপ্পা ভোট হয়েছে। আমি চোখে আঙুল দিয়ে দেখিয়েছি। ১ টি বুথে গিয়ে দেখিয়েওছিলাম। আমার কথা শোনা হয়নি'। এদিকে ভবানীপুরে কেন্দ্রে মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে এখনও প্রার্থীর নাম চূড়ান্ত করতে পারেনি বিজেপি। কংগ্রেস যখন  উপনির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন, তখন প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলল জোট শরিক বামেরা। তাঁদের সম্ভাব্য় প্রার্থী তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস। সূত্রের খবর তেমনই। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.